বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

১২ হাজার ফুট উঁচুতে আটকে ৪ জন, জীবন বাজি রেখে বাঁচালেন ITBP জওয়ানরা, দেখুন ভিডিও

আইটিবিপি জওয়ানদের সাহসিকতা এবং বুদ্ধিমত্তার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

আইটিবিপি জওয়ানদের সাহসিকতা এবং বুদ্ধিমত্তার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

উত্তরাখণ্ডের মিলামের কাছে ১২ হাজার ফুট উচ্চতায় আটকে পড়া স্থানীয় মানুষদের উদ্ধার করে তাঁদের নিরাপদ স্থানে নিয়ে আসেন ইন্দো-টিবেটান বর্ডার পুলিশের (ITBP) জওয়ানরা। এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর এই ভিডিও ভাইরাল হতেই আইটিবিপি জওয়ানদের সাহসিকতা এবং বুদ্ধিমত্তার প্রশংসায় মুখ খুলেছেন নেটিজেনরা।  

ভিডিওতে দেখা যাচ্ছে স্থানীয় ৪ জন বাসিন্দা পাহাড়ের ওপর ১২ হাজার ফুট উচ্চতায় একটি পাহাড়ি নদীর এক প্রান্তে আটকে রয়েছেন। তখন আইটিবিপি-র ১৪তম ব্যাটালিয়নের কর্মীরা তাঁদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে আসার চেষ্টা করছেন। সংবাদ সংস্থা থেকে পাওয়া তথ্য অনুসারেস, আইটিবিপি কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগে প্রায় ঘণ্টাখানেক ধরে সেখানে আটকে ছিলেন এই চারজন।

১.৫৪ মিনিটের ভাইরাল হওয়া ক্লিপে দেখা যাচ্ছে দুদিকে উঁচু পাহাড় তার মাঝে খরস্রোতা নদী। সেখানেই একপ্রান্তে আটকে রয়েছেন এই চারজন। আইটিবিপি জওয়ানরা দড়ির সাহায্যে তাঁদের সেখান থেকে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে আসছেন। এক এক করে সকলেই উদ্ধার করেছেন আইটিবিপি কর্মীরা। ভাইরাল হতেই ইতিমধ্যেই এই ভিডিওতে প্রায় ৮ হাজার ভিউ হয়েছে। সকলেই আইটিবিপি কর্মীদের সাহসিকতার জন্য তাঁদের ধন্যবাদ দিয়েছেন।  

এদিকে আইটিবিপির মুখপাত্র বিবেক পাণ্ডে সংবাদ সংস্থাকে বলেন, “স্থানীয় গ্রামবাসীরা কিছু ঔষধ সামগ্রী সংগ্রহের কাজে সেখানে গিয়েছিলেন। আচমকাই নদীতে হড়পা বানের কারণে আটকে পড়েন তাঁরা। ঠিক তখনই ক্যাম্পের কাছে অবস্থানরত আইটিবিপি জওয়ানরা ছুটে গিয়ে দ্রুত উদ্ধারকার্যে নেমে পড়েন এবং তাঁদের তৎপরতায় সকলকেই নিরাপদের সরিয়ে নিয়ে আসা সম্ভব হয়েছে”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral itbp personnel rescue local stranded at 12000 feet in uttarakhand goes viral in internet

Next Story
কাঁচির বদলে দাঁত দিয়ে ফিতে কেটে ব্যাপক ট্রোলড খোদ মন্ত্রীমশাই!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com