বড় খবর

iPhone অর্ডার করে এল ভিমবার সাবান! প্রশ্নের মুখে Amazon!

ডেলিভারি বয় ডেলিভারি করে যাওয়ার পর সবে প্যাক খুলেছেন, দেখলেন ফোনের বদলে বাক্সের ভিতর রয়েছে ভিমবার সাবান সঙ্গে সান্ত্বনা হিসাবে পাঁচ টাকার একটি কয়েন।

ভাবুন আপনি আপনার সাধের আইফোন অর্ডার করেছেন, দিন গুনছেন কবে আসবে আপনার শখের আইফোনে। অবশেষে এল সেই দিন যেদিন সকালে আপনি চোখ খুলে মোবাইলে মেসেজ পেলেন আজই ডেলিভারি করা হবে আপনার আইফোনটি। ডেলিভারি বয় ডেলিভারি করে যাওয়ার পর আপনি সবে প্যাক খুলেছেন, দেখেলেন ফোনের বদলে বাক্সের ভিতর রয়েছে ভিমবার সাবান সঙ্গে সান্ত্বনা হিসাবে পাঁচ টাকার একটি কয়েন। হ্যাঁ এমনই এক অদ্ভুত ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

কেরলের বাসিন্দা নুরুল আমিন অ্যামাজন পে কার্ড ব্যবহার করে অ্যাডভান্স পেমেন্ট করে আইফোন ১২ অর্ডার করেছিলেন। কিন্তু জিনিস ডেলিভারি আসতেই চমকে গিয়েছেন নুরুল। এক লহমায় বুঝে যান সবটা গন্ডগোল হয়ে গিয়েছে। কারণ ডেলিভারির বাক্সে আইফোন ১২- র বদলে এসেছে সাবানের বার আর ৫ টাকার কয়েন।

এর আগেও অ্যামাজন থেকে একধিক জিনিসের অর্ডার করেছেন নুরুল। কখনও এমনটা হয়নি, তবে এবার কেন? প্রশ্নটা তাঁর মনে আসতেই বুক ধড়াস করে ওঠে নুরুলের। ইতিমধ্যেই অনেকগুলো টাকা কেটে নিয়েছে তাঁর ফোন বাবদ। ৭০,৯০০ টাকা পেমেন্ট করে আইফোন ১২ অর্ডার দিয়েছিলেন ওই যুবক। নুরুলের দাবি, বেশিরভাগ অ্যামাজনের অর্ডার হায়দরাবাদ থেকে কোচি পৌঁছয় ২ দিনে। কিন্তু আইফোন ১২-র ক্ষেত্রে তিনদিন সময় লেগেছিল। তাই আগে থেকেই সন্দেহ ছিল নুরুলের। সেজন্য ডেলিভারি বয়ের থেকে প্যাকেজ নেওয়ার পর তাঁর সামনেই বাক্স খোলেন তিনি। বুদ্ধি করে একটা ভিডিও করে রেখেছিলেন ওই যুবক। নুরুল জানিয়েছেন, বাক্স হাতে ধরে কিছুই বোঝা যায়নি। কারণ আইফোন থাকলে যেরকম ওজন হত, তেমনই ওজন অনুভব হয়েছিল এই বাক্স হাতে নিয়ে।

সন্দেহ যে অকারণ অহেতুক নয়, বাক্স খোলার পরই তা স্পষ্ট হয়ে যায়। কারণ প্যাকেজ খোলার পরই বেরিয়ে আসে ডিশ ওয়াশিং ভিম বার এবং একটা ৫ টাকার কয়েন। আইফোনের বদলে এমন জিনিস পেয়ে প্রাথমিক ভাবে হতবাক হয়ে গিয়েছিলেন নুরুল। তবে ধাক্কা সামনে উঠেই গোটা ব্যাপারটা নিয়ে পুলিশে অভিযোগ জানান তিনি। পুলিশ জানিয়েছে অন্য এক ব্যাক্তি ইতিমধ্যেই ব্যবহার করছেন ওই আই.এম.ই.আই-নম্বরের ফোন। পুলিশের তরফে জানানো হয়েছে যে তাঁরা তেলেঙ্গানার বিক্রেতা এবং অ্যামাজন অথরিটির সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করেছিলেন। সেই সময় জানানো হয়েছে যে এই ফোন আউট অফ স্টক রয়েছে। সেই সঙ্গে এও বলা হয়েছে যে নুরুল তাঁর টাকা ফেরত পেয়ে যাবেন। এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শোরগোল শুরু হয়েছে। অনেকেই নানা কমেন্ট করেছেন ভিডিওটিতে। কেউ কেউ তাদের কমেন্টে লিখেছেন, প্রোডাক্ট ডেলিভারির ক্ষেত্রে আরও বেশি সচেতন থাকা উচিত ই-কমার্স জায়ান্ট গুলির।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral kerala man orders iphone 12 receives vimbar and rs 5 coin from amazon goes viral in internet

Next Story
নেইল আর্টে আলট্রাসাউন্ড ছবি, নতুন ট্রেন্ড তৈরী করলেন অন্তঃসত্ত্বা মাbaby-scan-nail-art-sarah-clarke-fb
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com