শাড়ির উপর ব্লেজার, কপালে লাল টিপ, মিলানের রাস্তায় ফ্যাশনে মাত বাঙালি যুবকের

তাঁর এই শাড়ি লুকের ভাইরাল ছবি নেটদুনিয়ায় তোলপাড় সৃষ্টি করেছে।

মিলানের রাস্তায় শাড়ি পরে ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরলেন কলকাতার এক যুবক।

নারী-পুরুষ বিভেদে আলাদা পোশাকের দিন ক্রমশই শেষ হয়ে আসছে। ‘জেন্ডারড ড্রেসিং’ অতীতের একটি প্রবণতা, এই প্রবণতার থেকে নিজেকে দূরে রাখুন। এমনই বার্তা দিতে কলকাতার এক বাঙালি যুবক ইতালির মিলানের রাস্তায় দারুণ শাড়ি লুকে ভাইরাল হয়েছেন।

জানা গিয়েছে, কলকাতার ওই যুবকের নাম পুস্পক সেন। তিনি ফ্যাশন ডিজাইনিং নিয়ে ইতালিতে পড়াশোনা করছেন। তাঁর এই শাড়ি লুকের ভাইরাল ছবি নেটদুনিয়ায় তোলপাড় সৃষ্টি করেছে। শাড়ি পরার মধ্য দিয়ে তিনি ভারতের সংস্কৃতিকে তুলে ধরতে চেয়েছেন।

তিনি এই ছবিটি তুলেছেন বন্ধুদের সঙ্গে কোনও এক ছুটির বিকেলে। তার এই লুকের ছবি মুহূর্তেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। পুষ্পক পলিমোডা, ফ্লোরেন্স থেকে ফ্যাশনে স্নাতকোত্তর নিয়ে পড়াশোনা করছেন। তিনি যতটা সম্ভব শাড়ি পরার চেষ্টা করেন এবং কখনও কখনও কলেজে যাওয়ার সময়ও তিনি তার প্রিয় পোশাক শাড়ি পরেই কলেজে যান।

পুস্পক ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া একান্ত এক সাক্ষাৎকারে জানান, ‘আমি বিশ্বের অন্যতম প্রধান ফ্যাশন হাব পরিদর্শন করার সময় নিজেকে এবং নিজের ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরার জন্য শাড়ি পড়েছিলাম। তবে ফটো সেশনটি একেবারেই অনভিপ্রেত ছিল’। ঐতিহ্যবাহী ভারতীয় তাঁত এবং ভারতীয় সংস্কৃতিকে প্রতিনিধিত্ব করার উপায় হিসাবে বার্সেলোনার মতো জায়গায়তেও শাড়ি পরে নিজেকে সাজিয়ে তুলেছেন পুস্পক। ভারতীয় শাড়ির এই ট্র্যাডিশনকে এক অন্য পর্যায়ে নিয়ে গেছেন তিনি।

সেন এর আগেও একবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিলেন, যখন তাঁর মা ভারতে একটি পারিবারিক অনুষ্ঠানে উজ্জ্বল লাল লিপস্টিক পরার জন্য ট্রোলড হয়েছিলেন। পুষ্পক তখন মা’র পাশে এগিয়ে যেতে এক সম্পুর্ণ ভিন্ন পন্থা অবলম্বন করেছিলেন। তিনিও সেই চড়া লাল লিপস্টিক নিজের ঠোঁটে লাগিয়েছিলেন। এবং তাঁর সেই ছবিও ব্যাপক আলোড়ণ সৃষ্টি করেছিল সোশ্যাল মিডিয়ায়। তিনি তাঁর মাকে এমন একটি অপ্রচলিত উপায়ে সমর্থন করার জন্য নেটমাধ্যমে প্রচুর প্রশংসা অর্জন করেছিলেন।

তিনি তাঁর এক পোস্টে উল্লেখ করেছেন, “আমি এখানে, সমস্ত মা, বোন, রূপান্তরকামী এবং সমস্ত নারীদের জন্য প্রতিনিধিত্ব করছি যাঁরা সমাজের প্রচলিত একটি বিষাক্ত রীতিনীতির কারণে তাঁদের আকাঙ্ক্ষাকে দমন করতে বাধ্য হয়েছেন”।

ইতিমধ্যেই ইন্সটাগ্রামে ভাইরাল হয়েছে পুষ্পকের এই শাড়ি লুকের ছবি। ভাইরাল হতেই ঝড়ের বেগে তা ছড়িয়ে পড়ে। সকলেই ভিন দেশে এক বাঙালি যুবকের এহেন সাহকিসতাকে কুর্নিশ জানিয়েছেন। সেই সঙ্গে ভারতীয় ঐতিহ্যের প্রতি পুষ্পকের এই শ্রদ্ধা মুগ্ধ করেছে সকল বাঙালি হৃদয়কে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral kolkata man who went viral for wearing saree on stret of milan

Next Story
এইরকম ভাবে গাছে চড়ে ছবি তুলেছেন?style of wedding photography
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com