বড় খবর

ছিনতাইবাজকে তাড়া করে ধরে বৃদ্ধার ব্যাগ ফিরিয়ে ‘হিরো’ যুবক!

সাহসিকতার জন্য তাকে স্যালুট জানিয়েছে নেটিজেনরা!

ছিনতাইবাজকে তাড়া করে ধরে বৃদ্ধার ব্যাগ ফিরিয়ে ‘হিরো’ যুবক

কেনাকাটিতে ব্যস্ত ছিলেন, এক মহিলা। সুযোগ বুঝে হটাত করেই তার হাতে থাকা ব্যাগ ছিনতাই করে পালানোর চেষ্টা করেন এক ব্যক্তি। মহিলার চিৎকারে মলের সকলেই এগিয়ে আসেন তাকে সাহায্য করতে। তার মধ্যেই এক বছর ২৭-এর যুবক চোরের পিছনে ধাওয়া করে, জানা গিয়েছে যুবকের নাম, ডেশন প্রেসলি। তিনি পার্কিং লটের কাছে গিয়ে ছিনতাইবাজকে ধরে ফেলেন এবং বৃদ্ধা ওই মহিলার ব্যাগটি উদ্ধার করে তাকে ফিরিয়ে দেন। মার্কিন মুলুকের এই ঘটনা ভাইরাল হতেই যুবকের সাহসিকতার জন্য তাকে স্যালুট জানিয়েছে নেটিজেনরা!

রাস্তার ধারে থাকা সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে গোটা ঘটনা। ভিডিওতে দেখা যায়, ২৭ বছরের যুবক ছিনতাই বাজের পিছনে দৌড়াতে থাকে এবং অবশেষে তাকে ধরে ফেলে। প্রথমে ধরেই তাকে কয়েক ঘা দেওয়ার পর পুলিশের হাতে তুলে দেন ওই যুবক।

ঘটনার সময় আশেপাশের মানুষজন ভিড় জমাতে শুরু করেন। এদিকে খোয়া যাওয়া ব্যাগ ফিরে পেয়ে বেজায় উচ্ছ্বসিত বৃদ্ধা। তিনি অচেনা ওই যুবককে বুকে টেনে ধরে তাকে ধন্যবাদ জানান। পুলিশের তরফ থেকেও প্রাণের ঝুঁকি নিয়ে এমন কাজের জন্য যুবককে ধন্যবাদ জানানো হয়। এবং নাগরিক ফোরামের তরফ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

ঘটনা প্রসঙ্গে যুবক জানিয়েছেন, ‘কেনাকাটিতে ব্যস্ত ছিলেন ওই বৃদ্ধা, সুযোগ বুঝে তাঁর কাছে থাকা ব্যাগ টান দিয়ে পালিয়ে যায়, ছিনতাইবাজ। সকলে এগিয়ে এলেও তাকে ধাওয়া করার সাহস কেউ দেখায়নি, অগত্যা আমি নিজেই এগিয়ে যাই’। তিনি আরও বলেন ‘বৃদ্ধাকে ব্যাগ ফিরিয়ে দিতে পেরে দারুণ খুশি তিনি’। তার কথায় ‘কিছুদিন হল আমার ঠাকুমা মারা গেছেন, তিনি আমাকে সবসময় বিপদে সকলের পাশে থাকার উপদেশ দিয়েছিলেন’। এদিকে এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই সকলেই যুবকের সাহসিকতার জন্য তাকে কুর্নিশ জানিয়েছেন। ভিডিও ভাইরাল হতেই ইতিমধ্যেই তাতে প্রায় ৯০ হাজারের কাছাকাছি ভিউ হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral man gets award for chasing down thief who stole old womans purse in ohio goes viral

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com