বড় খবর

দুয়ারে দৈত্যাকার কুমির, ময়লা ফেলার বাক্সে বাগে এনে রাতারাতি ‘হিরো’ যুবক

কুমির ধরার এই কৌশল দেখে রীতিমোত অবাক হয়েছেন নেটদুনিয়ার মানুষজন।

ময়লা ফেলার একটা বাক্স (ট্র্যাশ) নিয়ে কুমিরটিকে বাগে আনেন তিনি।

বাড়ির ভিতরে ঢুকে পড়েছিল বিশালাকার এক কুমির। আর তা দেখে স্বভাবতই ভয় আতঙ্কে দিশেহারা বাড়ির বাসিন্দারা। বাড়ির কর্তার কাছে খবর যায় বাড়ির ভিতর কুমির ঢুকে পড়েছে আস্ত এক কুমির। এরপর সাহসী গৃহকর্তা যা করলেন, তা দেখে চমকে গিয়েছেন নেটিজ়েনরা। ময়লা ফেলার একটা বাক্স (ট্র্যাশ) নিয়ে ওই কুমিরটিকে বাগে আনেন তিনি। কুমিরকে বাগে আনার জন্য তিনি যে পদ্ধতি ব্যবহার করেছেন তা অত্যন্ত ঝুঁকিপুর্ণ বলেই দাবি করেছেন বন্যপ্রাণী বিশেষজ্ঞরা। তবে তাঁর কুমির ধরার এই কৌশল দেখে রীতিমতো অবাক হয়েছেন নেটদুনিয়ার মানুষজন।

গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে এই কাণ্ড ঘটেছে সুদূর ফ্লোরিডায়। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে এখন ভাইরাল হয়েছে এই অভিনব কায়দায় কুমির ধরার ভিডিও। অনেকে তার সাহসিকতার তারিফ করেছেন। আবার কেউ কেউ ভিন্ন মত পোষণ করেছেন। তাদের মতে এত বড় ঝুঁকি নিয়ে কুমির না ধরে স্থানীয় বনবিভাগকে খবর দিতে পারতেন গৃহকর্তা।

জানা গিয়েছে, ভিডিওতে যে যুবককে  কুমির ধরতে দেখা গিয়েছে, তাঁর নাম ‘ই বোজি’। ২৬ বছরের এই যুবক মার্কিন যুক্ররাষ্ট্রের সেনাবাহিনীর সঙ্গে যুক্ত বলেও শোনা গিয়েছে। ইউএসএ টুডে-র একটি প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে। যুবক প্রথমে ভেবেছিলেন ছোটখাটো কোনও অ্যালিগেটর ঢুকে পড়েছে তাঁর বাড়িতে। কিন্তু সামনে গিয়েই দেখেন এর আকার-আয়তন বেশ বড়। এই কুমিরকে বাগে আনতে বেগ পেতে হবে তাঁকে। তবে সামনে অত বড় কুমির দেখেও ঘাবড়ে যাননি যুবক।

বাড়ির লনে পড়ে থাকা একটা ময়লা ফেলার বাক্স নিয়ে আসেন তিনি। তলায় চাকা লাগানো ওই বড় বাক্স ক্রমশ কুমিরের দিকে ঠেলে নিয়ে যেতে থাকেন যুবক। লক্ষ্য ছিল কোনওভাবে কুমিরটি ওই বাক্সে মাথা গলালেই সেটা সোজা করে দাঁড় করিয়ে ঢাকনা দিয়ে দেবেন তিনি। বাস্তবে হয়েওছে তাই। প্রথমে বাক্সটা দেখে মোটেও খুশি হয়নি কুমিরটি। তাঁর আচরণে স্পষ্ট ছিল সেই অভিব্যক্তি। কেমন যেন বাক্সের দিকে তেড়ে যাচ্ছিল সে। বারবার হাঁ মুখ করায় সারি দেওয়া ধারালো দাঁত দেখা যাচ্ছিল। তবে কুমিরকে সেই ট্র্যাশ বাক্সে ভরতে যথেষ্ট বেগ পেতে হয়েছিল তাঁকে।

কিন্তু শেষ পর্যন্ত ওই যুবক বাক্সটা একবার বেশি এগিয়ে দেওয়ায় আর সামলাতে পারেনি কুমিরটি। পালাতে গিয়ে বরং ফাঁদে পড়ে যায় সে। বাক্সের মধ্যে মাথা গলিয়ে দিয়েছিল কুমিরটি। সঙ্গে সঙ্গেই বাক্স সোজা করে ঢাকনা আটকে দেন ওই যুবক। তবে তখন বাক্সের ভিতর কুমিরটি ছটফট করতে থাকায়, তাকে বাগে এনে বাক্সের ঢাকনা বন্ধ করতে বেশ কষ্ট করতে হয়েছে ওই যুবককে। ইতিমধ্যেই টুইটারে প্রায় ৩.১ মিলিয়ন ভিউ হয়েছে এই ভিডিওতে। ওই যুবকের সাহসের তারিফ করেছেন নেটিজ়নরা। তাঁর কাণ্ডকারখানা দেখে চমকে গিয়েছে সকলে। তবে অনেকেই এত ঝুঁকি নিয়ে কুমিরটি ধরার বিপক্ষেও মত দিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral man traps wandering aligator with a trash can video viral in internet

Next Story
‘ইডলি আইসক্রিম’-এর ভাইরাল ছবি ঘিরে নেটদুনিয়ায় চর্চা এখন ‘সপ্তমে’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com