বড় খবর

চকোলেট বিরিয়ানি থেকে বাহুবলী রোল, বছর মাতালো যেসব বিদ্ঘুটে খাবার

২০২১-এ নেটমাধ্যমে ভাইরাল হওয়া সেরা কয়েকটি খাবারের তালিকা

চকোলেট বিরিয়ানি থেকে বাহুবলী রোল, এ বছর যে খাবারে মজেছিলেন সকলে

বছরভর সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল নানা মজার রেসিপি। নতুন ধরনের খাবারের প্রতি আগ্রহের অন্ত নেই নেটাগরিকদের। নতুন নতুন বৈচিত্রে প্রায়শই নেটমাধ্যমে সাড়া ফেলে দেয় অদ্ভুত সব খাবারদাবার। ২০২১-ও তার ব্যতিক্রম ছিল না। রইল ২০২১-এ নেটমাধ্যমে ভাইরাল হওয়া সেরা কয়েকটি খাবারের তালিকা—

চকোলেট বিরিয়ানি

বিরিয়ানির ইতিহাস বেশ প্রাচীন। খাদ্যপ্রেমীদের পছন্দের এই পদটি নিয়ে পরীক্ষানিরীক্ষাও কম হয়নি। কিন্তু তা বলে এমন অদ্ভুত পরীক্ষার কথাও কেউ শোনেননি আগে। বিরিয়ানিতে চকোলেট! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলেছিল এই রেসিপি। পাকিস্তানের এক ইউটিউব চ্যানেলের সঞ্চালক হাজির হয়েছিলেন করাচির এক বিরিয়ানির দোকানে। সেই দোকানেই বিক্রি হয় চকোলেট বিরিয়ানি। সঞ্চালক সেই বিরিয়ানি চান। বিক্রেতাও এক থালা বিরিয়ানির উপর এক কাপ তরল চকোলেট ঢেলে দেন। সঞ্চালক তা খাওয়ার পরে প্রশংসায় ভরিয়ে দেন।

চকোলেট মোমো/ আগুনে মোমো

চকলেট মোমোর পর এবার আগুনে মোমো। নয়া রেসিপি শোরগোল ফেলেছিল নেটদুনিয়ায়। এই বছর অন্যতম ট্রেন্ডি এই আগুনে মোমো। হার্দিক মালিক, যিনি মূলক paidaishi_foodie নামে সোশ্যাল মিডিয়ায় পরিচিত, তিনি তাঁর ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছিলেন। গাজিয়াবাদের একটি ফুড স্টলের ওই ভিডিওতে দেখা যাচ্ছে প্রথমে প্যানে কয়েকটি মোমো দেওয়ার পর তার সঙ্গে সবজি দেওয়া হল। এরপর এমন পদ্ধতিতে এটি তৈরি করা হচ্ছে যা দেখে মনে হচ্ছে মোমোগুলিতে আগুন ধরিয়ে দেওয়া হচ্ছে। যা ফায়ার মোমো অথবা আগুনে মোমো নামে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

ফ্যান্টা অমলেট

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, প্রথমে তিনটে ডিম হাফ ফ্রাই করে তুলে নেওয়া হয়েছে। অর্থাৎ কুসুমগুলো ডিপ ফ্রাই হয়নি। দ্বিতীয় ধাপে বিভিন্ন মশলাপাতি দিয়ে তৈরি হয়েছে একটি টক-ঝাল-মিষ্টি চাটনি। একদম শেষ পর্যায়ে আবার একটি গ্রেভি তৈরি করে ওই অমলেটের ছড়িয়ে দেওয়া হয়েছে। সুরাতের এই ফ্যান্টা ওমলেট এইবছর অন্যতম ট্রেন্ডি রেসিপি হিসাবে ভাইরাল হয়েছে।

ম্যাগি মিল্কশেক

৫ মিনিটেই রসনা তৃপ্তির জন্য ম্যাগি খাননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। কিন্তু তাই বলে দুধ দিয়ে ম্যাগি! জনৈক ময়ূর সেজপালের প্রকাশ করা একটি টুইটে নেট মাধ্যমে ঝড় তোলে অদ্ভুত এই পদ। তবে এই খ্যাতি ইতিবাচক না নাক সিঁটকানো তা কিন্তু বলা মুশকিল।

ওল্ড মঙ্ক গুলাব জামুন

মিষ্টি খেতে কার না ভাল লাগে। কিন্তু মিষ্টির রস হিসেব যদি থাকে সুরা? পড়তে অবাক লাগলেও গুলাবজামুনে ইনজেকশনের সিরিঞ্জ দিয়ে ওল্ড মঙ্ক ভরে শিরোনামে এসেছিলেন এক ব্যক্তি। হাসির উদ্রেকে ভাইরাল খাবারের তালিকায় উপরের দিকেই ছিল সুরা প্রেমীর এই উদ্ভাবন।

কাঁচা বাদাম

ভাইরাল খাবারের কথার আলোচনায় যদি বাংলার দুবরাজপুরের ভুবন বাদ্যকরের নাম বাদ পড়ে যায় তা হলে নেটাগরিকরা মোটেই ক্ষমা করবেন না। খাদ্য হিসেবে তাঁর বাদাম কতটা সুস্বাদু তা জানা না থাকলেও তার গান এতটাই জনপ্রিয়তা পেয়েছে যে কাঁচা বাদামের জ্বর থেকে রক্ষা পাননি রাজনীতিবিদ থেকে পর্দার তারকা কেউই।

গুলাব জামুন সিঙাড়া

ফুলকপি, আলু, মাংস ছেড়ে এবার গুলাব জামুন দিয়ে শিঙাড়ার নেশায় মেতেছে মানুষ। হাজার রকম ম্যাগির ভিড়ে হারিয়ে যেতে না চেয়ে, নিজস্ব দক্ষতাতেই গোলাপ জামুনকে ভেজে পরিবেশন করতে চাইলেন এই বিক্রেতা। এক ফুড ব্লগার তাঁর ইন্সটাগ্রামে এই অদ্ভুত রিলটি পোস্ট করতেই ২০ লক্ষ বারের বেশি তা দেখা হয়ে গিয়েছে। লাইক সংখ্যা ছাড়িয়ে গিয়েছে এক লক্ষ। শিঙারার খোল বানিয়ে তাতে আস্ত গোলাপজামুন পুরে ভেজে দিচ্ছেন তিনি। আর এই গরম শিঙাড়া সরাসরি চালান করছেন প্লেটে। এই রেসিপি সোশ্যাল মিডিয়ায় এই অন্যমাত্রা পেয়েছে। এবারের সেরা ভাইরাল রেপির তালিকায় গায়গা করে নিয়েছে গুলাব জামুন শিঙাড়া।

‘বাহুবলী’ রোল

একটা রোল তা কিনা দেড় ফুট লম্বা। হ্যাঁ ঠিকই পড়ছেন। এমনই এক আজব বাহুবলী রোল এই বছর সেরা রেসিপির তালিকায় জায়গা করে নিয়েছে। ছ’ খানা ডিম, চিকেন কিমা, চিকেন মশলা, পেঁয়াজ-শসা সহযোগে এই দৈত্যকার রোল বানিয়েছেন নাসিকের এই বিক্রেতা। চেখে দেখতে উপচে পড়ছে ভিড়। এই রোলের নাম তিনি রেখেছেন বাহুবলী রোল। যতদূর জানা গিয়েছে, নাসিকে সম্ভবত এটাই সবচেয়ে বড় দৈর্ঘ্যের রোল।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral most popular viral recipe in 2021 here are the details

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com