বড় খবর

মোটরবাইক হুইলচেয়ার! ‘অনন্য আবিষ্কার’ বললেন নেটিজেনরা, ভিডিও ভাইরাল

শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা এই ভিডিওটি শেয়ার করতেই ভাইরাল

শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা এই ভিডিওটি শেয়ার করতেই ভাইরাল

আনন্দ মাহিন্দ্রা সম্প্রতি একটি অসাধারণ মোটরচালিত হুইলচেয়ারে বসা একজন মানুষের একটি ভিডিও শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিও শেয়ার করে তিনি লেখেন যে এই “উদ্ভাবন প্রতিবন্ধীদের জীবনকে ত্বরান্বিত করতে সাহায্য করবে”। এই ভিডিও শেয়ার হতেই দ্রুত তা ভাইরাল হয়েছে।

ভিডিওটি টুইট করে মাহিন্দ্রা লিখেছেন, “আমি নিশ্চিত নই যে এই ভিডিওটি কত পুরনো, বা এটি কোথা থেকে এসেছে,বা এটি কোথায় তৈরি, আমি এও জানি না মোটরচালিত হুইলচেয়ারে বসা মানুষটি কে? কিন্তু এটি সত্যিই একটি দুর্দান্ত এবং চিন্তাশীল উদ্ভাবনীর মতো দেখাচ্ছে। এই উদ্ভাবন সত্যিই প্রতিবন্ধীদের জীবনকে ত্বরান্বিত করার একটি উপায়। তবে এটি সমর্থন পাওয়ার যোগ্য এবং আমি কোন ভাবে একাজে সাহায্য করতে পারলে খুশি হব”।

মাহিন্দ্রার টুইটের জবাবে, আইআইটি মাদ্রাজ কর্তৃক চেন্নাই-ভিত্তিক স্টার্টআপ নিও মোশন লিখেছে, “আমরা চেন্নাইয়ে অবস্থিত আইআইটি মাদ্রাজ ইনকিউবেটেড স্টার্টআপ। আমরা শারীরিক প্রতিবন্ধী এবং বয়স্কদের জন্য হুইলচেয়ার এবং আনুষাঙ্গিক তৈরি করি”!

সংস্থাটি এই মোটরচালিত হুইলচেয়ারের সঙ্গে পরিচয় করাতে গিয়ে বলেছে যে এটিকে “নিওবোল্ট” বলা হয় এবং এটি “হুইলচেয়ার ব্যবহারকারীদের” কারও উপর নির্ভরশীল না হয়ে শহরে ঘুরে বেড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে। নিওবোল্ট একটি অল-টেরেন ব্যাটারি চালিত মোটরবাইক।

ভিডিও ভাইরাল হতেই তাতে অজস্র ভিউ হয়েছে। এবং “নিওবোল্ট”-এর অসাধারণ আবিষ্কারের জন্য নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছে প্রস্তুতকারক সংস্থা।   

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral motorcycle wheelchair an unique innovation goes viral in internet

Next Story
বাইক চোরের উদ্দেশ্যে পুলিশের টুইট ঘিরে মজায় মেতে নেটদুনিয়া!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com