বড় খবর

খাকি উর্দি পরে পাহারায় ‘IPS গণেশ’, মুম্বই পুলিশের কীর্তি ভাইরাল

ফিকে হওয়া গণেশ উৎসবের মেজাজে চমক সৃষ্টি করেছে মুম্বই পুলিশের তরফে গণেশের এই বিশেষ মূর্তি।

আইপিএস বেশে গনেশ

অতিমারf পরিস্থিতিতে এবারের গণেশ চতুর্থীর উৎসবের মেজাজ অনেকটাই ফিকে হয়ে গেছে রাজ্যে।  তার মাঝেই গণেশ চতুর্থীতে সেরা চমক দিল মুম্বই পুলিশ। এবার মুম্বই পুলিশের তরফে গণেশ চতুর্থীর পুজো উপলক্ষে করোনা ফ্রন্ট লাইনার পুলিশবাহিনীকে সম্মান জানাতে গণেশের পরনেই উঠে এল ‘খাকি উর্দি’। আর এবার সেই ‘খাকি উর্দি’ পরিহিত গণেশ মূর্তি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

যেখানে দেখা যাচ্ছে পুলিশের উর্দি গায়ে, পায়ে পুলিশের বিশেষ জুতো এবং মাথায় টুপি দিয়ে দাঁড়িয়ে রয়েছেন সিদ্ধিবিনায়ক। এই ছবি ভাইরাল হতেই পুলিশের এই উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে নেটিজেনদের। এবং ফিকে হওয়া গণেশ চতুর্থীর উৎসবের মেজাজে চমক সৃষ্টি করেছে মুম্বই পুলিশের তরফে গণেশের এই বিশেষ মূর্তি।

করোনা কালে দিন রাত রাস্তায় থেকে নিজেদের দায়িত্ব পালন করে গেছেন মুম্বই পুলিশ। এবারের গণেশ চতুর্থীর উৎসবে তাদের সেই কর্তব্যকে কুর্নিশ জানাতেই মুম্বই পুলিশের এক কর্মকর্তার উদ্যোগে এই অভিনব আয়োজন। এখানে গণেশকে দেখানো হয়েছে ‘একজন কর্মরত আইপিএস আধিকারিকের’ ভুমিকায়।

মুম্বই পুলিশের তরফে এই ছবি তাদের ইন্সটাগ্রাম এবং টুইটারে আপলোড করার পরই তা নজরে আসে নেটিজেনদের এবং মুহূর্তেই তা ভাইরাল হয়। মুম্বই পুলিশ আইপিএসের রূপকে নতুন অর্থ দিয়েছেন এবং তাকে “ভারতের প্রিমিয়ার সিকিউরিটি” বলে অভিহিত করেছে্ন।

তাদের পক্ষ থেকে নতুন অফিসার-ইন-চার্জকে স্বাগত জানাতে, একটি টুইটও করা হয়েছে যেখানে বলা হয়েছে, “আইপিএস অফিসার হিসেবে গণপতি বাপ্পা বর্তমানে ভিলে পার্লে থানার পিআই রাজেন্দ্র কানের বাসভবনে দায়িত্বে নিযুক্ত আছেন”। এই ছবি ভাইরাল হতেই তা নজর কেড়েছে নেটিজেদের। অনেকেই মুম্বই পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রতি বছর রাজ্যে গণেশ উৎসবে ১০ দিন ধরে সাড়ম্বরে পালিত হয়ে আসছে। করোনা অতিমারি সেই উৎসবের আমেজকে খানিক ফিকে করে তুলেছে। তাই এবারের গণেশ চতুর্থীর এই উৎসব ছিল একেবারেই জৌলুসবিহীন। মেলা, লোক জমায়েতের ওপর আগে থেকেই নিষেধাজ্ঞা জারি করেছিল বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (বিএমসি)। পূজামণ্ডপে একসঙ্গে ১০ জনের বেশি জমায়েতেও ‘না’ ছিল প্রশাসনের। বিসর্জনের আয়োজনেও কোভিড প্রোটোকলে সজাগ দৃষ্টি রেখে চলছে মুম্বই প্রশাসন। এমনকি বাড়ির পুজোগুলিতেও ৫ জনের বেশি জমায়েতে নিষেধাজ্ঞা জারি ছিল। এদিকে অতিমারি পরিস্থিতিতে মুম্বই পুলিশের তরফে অভিনব এই গণেশ মূর্তি ছিল এবারের গণেশ চতুর্থীর এক অন্যতম সেরা চমক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral mumbai police welcome lord ganesh as ips officers

Next Story
বাসের তলায় গোটা শরীর, অলৌকিক ভাবে বেঁচে ফিরলেন যুবক, ভিডিও ভাইরাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com