বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

মিমস, রসিকতায় সোশ্যাল মিডিয়ায় ‘শিক্ষক দিবস’ উদযাপন, হেসে খুন নেটিজেনরা

আজ, ৫ সেপ্টেম্বর দেশজুড়ে পালিত হচ্ছে শিক্ষক দিবস!

একজন ছাত্রের জীবন গড়ার কারিগর হলেন তার শিক্ষকরা। শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের জীবন গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। প্রতিবছর আজকের দিনটিতে ভারতে শিক্ষক দিবস হিসেবে পালিত হয়। শিক্ষকদের প্রতি সম্মান জানাতে এবং তাঁদের অবদানের কথা স্মরণ করে আজ, ৫ সেপ্টেম্বর দেশজুড়ে পালিত হয় শিক্ষক দিবস।

আজকের এই দিনটি ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি তথা ভারতরত্ন সম্মানে ভূষিত ড. সর্বপল্লী রাধাকৃষ্ণণের জন্মদিনও। ড. সর্বপল্লী রাধাকৃষ্ণণ ১৮৮৮ সালের আজকের দিনে জন্মগ্রহণ করেন। দেশজুড়ে স্কুল কলেজ, শিক্ষাপ্রতিষ্ঠানে আজকের এই বিশেষ দিনটি সাড়ম্বরে পালিত হয়ে থাকে। কোভিড বিধি জারি থাকায় এবারের শিক্ষক দিবস প্রায় সর্বত্রই অনাড়ম্বর ভাবে পালিত হচ্ছে।

কিন্তু সোশ্যাল মিডিয়ার সৌজন্যে শিক্ষক দিবসের এই আয়োজনে বিন্দুমাত্র খামতি পড়েনি। সকলেই নিজেদের বিগত বছরগুলিতে সেই সব শিক্ষকদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন যাঁদের অবদান তাঁদের জীবনে অনস্বীকার্য। তাদের প্রশংসা করার জন্য আন্তরিক এবং কৃতজ্ঞতাপূর্ণ বার্তাগুলি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। কেউ কেউ আবার স্কুলের সেই দিনের নানা হাস্যকর ঘটনাও আজকের দিনে ভাগ করে নিয়েছেন সকলের সঙ্গে।

সব মিলিয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম আজ শিক্ষক দিবস উপলক্ষে জমে উঠেছে অনলাইনে শেয়ার করা মেসেজ, টুইট এবং মিমের মাধ্যমে। তার মধ্যে বেশ কিছু আপনাদের সামনে নিয়ে আসা হল। নেটিজেনদের মধ্যে ব্যাপক কৌতুকের সৃষ্টি করেছে এই সব মজাদার মেসেজ, মিমস!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral netizens celebrate teachers day with hilarious memes goes viral in internet

Next Story
মহিলাকে টেনে রাস্তায় ফেলে বেধড়ক মার তালিবানের, নিন্দায় গর্জে উঠল দুনিয়াLightning kills 14 in Pakistan’s Khyber Pakhtunkhwa province's Torghar village
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com