বড় খবর

ক্লাসরুমে ঘাপটি মেরে ওটা কী? ভাল করে দেখতেই আঁতকে উঠল ছাত্র-শিক্ষক

দেখুন ভাইরাল ভিডিও

করোনা কালে প্রায় দীর্ঘ দিন স্কুল বন্ধ। ভরসা এখন অনলাইন ক্লাস। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছিল। করোনা প্রকোপ কিছুটা শিথিল হতেই ধীরে ধীরে খুলছে স্কুলগুলি। তবে তা কোভিড প্রোটোকল মেনেই। সীমিত সংখ্যক ছাত্র ছাত্রী নিয়ে ক্লাস করার অনুমতি মিলেছে সেদেশেও। এদিকে দীর্ঘ দিন স্কুল বন্ধ থাকার সুযোগে লস এঞ্জেলেসের একটি স্কুলের ক্লাসরুমের ভিতর ঘাপটি মেরে বসে ছিল একটি কায়োটে (নেকড়ে জাতীয় বন্য প্রাণী)। সেই ভিডিও এবার ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সবে তখন ঘড়ির কাঁটায় সকাল ৭:৩০। স্কুল খুলেছে, একে একে ছাত্র ছাত্রীরা আসতে শুরু করেছে। শিক্ষক-শিক্ষিকারা ইতিমধ্যেই হাজির হয়ে গেছেন স্কুলে। তখনই সকলের নজর গেল, অষ্টম শ্রেণির ক্লাসরুমে। শিক্ষকের টেবিলের এক কোণে ঘাপটি মেরে বসে আছে এক বিশালাকার কায়োটে। দেখেই চোখ কপালে সকলের। কী করবে কিছু বুঝে উঠতেই খানিক সময় পেরিয়ে গেছে। এদিকে লোকজন দেখে কায়োটেটিও তখন পালানোর চেষ্টা করছে। যে কোনও মুহূর্তেই সেটি ঝাঁপিয়ে পড়তে পারে কারওর ওপর। আতঙ্কের পরিবেশ সাড়া স্কুল জুড়েই। এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে নেটিজেনদেরও চোখ কপালে উঠেছে। তবে এটাই রক্ষে কায়োটেটি কারওর কোনও ক্ষতি না করেই সেখান থেকে চলে যায়। হাফ ছেড়ে বাঁচেন ছাত্র শিক্ষক সকলেই।

বন্যপ্রাণী বিশেষজ্ঞ জেনিফার ব্রেন্ট এক সাক্ষাৎকারে বলেন, “কায়োটে অত্যন্ত ভয়ঙ্কর এক প্রাণী একই সঙ্গে হিংস্রও বটে। যে কোনও মুহূর্তেই বড় বিপদ হতে পারত”। তিনি আরও বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে বন-জঙ্গল থেকে এই জাতীয় প্রাণী লোকালয়ে প্রবেশ করছে খাবারের সন্ধানে। এদের থেকে দূরে থাকাই শ্রেয়, এদের সঙ্গে বন্ধুত্ব করা অথবা এদেরকে খাওয়ানোও খুব ঝুঁকিপূর্ণ একটি বিষয়।

এদিকে এই ভিডিও ভাইরাল হতেই সেটিতে কয়েক হাজার ভিউ হয়েছে। সকলেই শিশুদের ক্লাসরুমে এই ভয়ঙ্কর প্রাণীকে দেখে শিউরে উঠেছেন। অনেকেই তাঁদের কমেন্টে লিখেছেন, “ভাগ্যিস ক্লাসরুমটি খালি ছিল”। অনেকে আবার কারওর কোনও ক্ষতি না হওয়ার জন্য ঈশ্বরকে ধন্যবাদ দিয়েছেন। কেউ আবার কমেন্টে লিখেছেন, “কায়োটেটিকে খুবই ভীত দেখাচ্ছিল”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral on the first day of school coyote walks into los angeles classroom

Next Story
বাড়ির লন থেকে চুরি গেল আস্ত এক পার্সেল, ফুটেজে চোরকে দেখে চোখ কপালে মালকিনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com