scorecardresearch

বড় খবর

দুধের শিশুর মাসিক আয় শুনে ভিরমি খাচ্ছেন নেটিজেনরা

মাত্র এক বছর বয়সেই ৪৫ বার বিমানে চড়ে ফেলে তোলপাড় ফেলেছে এই শিশু।

‘বেবি ব্রিগস’। ছবি সুত্র:ইন্সটাগ্রাম

সোশ্যাল মিডিয়ার সৌজন্যে মর্মস্পর্শী এক ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিও দেখে মুগ্ধ সকলেই। মাত্র এক বছর বয়সেই ৪৫ বার বিমানে চড়ে ফেলে তোলপাড় ফেলেছে এক শিশু। শুধু তাই নয় এই বয়সেই ইতিমধ্যে এক হাজার ডলার উপার্জন করে ফেলেছে সে, ভারতীয় মুদ্রায় যার মুল্য প্রায় ৭৫ হাজার টাকা প্রতি মাসে। ব্লগ থেকে এই বিপুল পরিমাণ টাকা উপার্জন করেছে মাত্র ১ বছরের দুধের শিশু।

ইনস্টাগ্রামে ‘বেবি ব্রিগস’ অ্যাকাউন্টে দেখতে পাওয়া সদাহাস্য শিশুই এখন পৃথিবীর কনিষ্ঠতম ‘পর্যটন উৎসাহী’। মাত্র ১ বছর বয়সেই সে ঘুরে ফেলেছে আমেরিকার ১৬টি প্রদেশ। তার মধ্যে রয়েছে আলাস্কা, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, উটা-র মতো প্রদেশ। শিশুটির মা জানিয়েছেন, মাত্র তিন সপ্তাহ বয়স থেকেই ঘোরা শুরু ছোট্ট এই শিশুর। ইন্সটাগ্রামেও রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা।

ইতিমধ্যেই ৩০ হাজার ফলোয়ার রয়েছে শিশুটির। ‘পার্ট টাইম টুরিস্ট’ নামের একটি ব্লগ চালান শিশুটির মা। ২০২০ সালে সন্তান জন্মের পর থেকে ভেবেছিলেন হয়তো ব্লগ চালানো আর সম্ভব হবে না। মায়ের কথায়, “সন্তান একটু বড় হতেই নেশায় ফের ব্লগ চালানো শুরু করি”।

“আমি একটা সময়ের পর বাচ্চাদের ঘুরে বেড়ানোর বিষয়ে ইনস্টাগ্রামে একাধিক ব্লগ খুঁজতে থাকি কিন্তু তেমন কোন ব্লগ চোখে পড়েনি। তারপর থেকেই শিশুদের ঘোরা নিয়েই শুরু করি আমার এই ব্লগ”। ইতিমধ্যে একটি প্রযোজনা সংস্থাও বিভিন্ন ভাবে সাহায্য করছে ওই শিশুর মাকে। আপাতত ছেলেকে নিয়ে বেড়ানোর পরিকল্পনায় কোনও ছেদ পড়ছে না। সন্তানের সঙ্গে বেড়ানোর মজা ভাগ করে নেওয়ার মতো মজার বিষয় আর কোনও কিছুই হতে পারে না বলে জানিয়েছেন শিশুটির মা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral oney year old baby earns rs 75k monthly by travelling