বড় খবর

নিখোঁজ টিয়ার সন্ধানে মিলবে ৫০ হাজার টাকা! আজব পোস্টে তোলপাড় নেটদুনিয়া

পাখি হারানোর বিজ্ঞপ্তি, সন্ধানদাতার পুরস্কার ৫০,০০০’ টাকা।

পাখি হারানো বিজ্ঞপ্তি, সন্ধানদাতার পুরস্কার ৫০,০০০’ টাকা।

এক পোষা টিয়ার নিখোঁজ-বার্তায় ছেয়ে গেছে, ঢাকার গুলশন। চারিদিকে পোস্টারের ছয়লাপ, আর সেই পোস্টারে লেখা আছে, ‘পাখি হারানো বিজ্ঞপ্তি, সন্ধানদাতার পুরস্কার ৫০,০০০’। এর পরে লেখা আছে, ‘কিউই (টিয়া) পাখিটি নিজের নাম বলতে পারে।’ বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, পাখিটির মালিক ফাইজা ইব্রাহিম গুলশন-১ এলাকার বাসিন্দা। তাঁর পাখির নাম কিউই। তাঁকেই খুঁজে পাওয়া যাচ্ছে না ৩ অক্টোবর থেকে। আর টিয়ার শোকে পাথর হয়ে গিয়েছেন মালিক, কোনও উপায়ন্তর না দেখে শেষমেশ এই পোস্টারের সিদ্ধান্ত পাখির মালিকের।  

টিয়ার মালিক আক্ষেপের সুরে জানিয়েছেন, সারাদিন বাড়িতে সকলের সঙ্গে মজায় মেতে থাকত টিয়া। হঠাৎ করেই কোথায় যে হারিয়ে গেল, টিয়া হারানোর শোকে বাড়ির সকলের নাওয়া খাওয়া প্রায় বন্ধ। পাখিটি সারাদিন বাড়িতে ছাড়াই থাকত। সকলের সঙ্গে সে ঘুরে বেড়াত। রাতে তাকে রেখে দেওয়া হত খাঁচায়। টিয়াটি সান কন্যুর প্রজাতির। সুদূর দক্ষিণ আমেরিকা থেকে আনা সাধের এই টিয়া। সাধের পোষ্যকে হারিয়ে তাই শোকে বিহ্বল ইব্রাহিম।

কিন্তু কেন এই পোস্টার? সেই প্রসঙ্গে ইব্রাহিম জানিয়েছেন, কেউ কষ্ট করে পাখি খুঁজে দিলে, তাঁকে পুরস্কার দেওয়া উচিত। আর সেই চিন্তা থেকেই এই পোস্টার। এর আগেও পাখিপ্রেমী ইব্রাহিম পাখি হারিয়ে যাওয়ার পর একই রাস্তায় হেঁটেছেন।

জানা গিয়েছে, সান কন্যুর প্রজাতির টিয়ার বাজার মুল্য অনেক। পূর্ণবয়স্ক একজোড়া প্রজনন ক্ষমতা সম্পন্ন এই প্রজাতির পাখির দাম ৫০ হাজার টাকা। একটি পাখির দাম কম করে ২০ হাজার আর নবজাতকের দাম ১২ হাজার টাকা। আর আগে পাখি হারালেও এবার যেন বেশি ভেঙে পড়েছেন ইব্রাহিম।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral pet parrot goes missing rewarded poster goes vira

Next Story
বেতন পাওয়ার আনন্দে ATM-এর ভিতর তরুণীর উদ্দাম নাচ, ভাইরাল ভিডিওATM
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com