scorecardresearch

উইন্ডস্ক্রিনে আটকে পাখির দেহাংশ, বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বিমান

ভিডিও দেখে শিউড়ে উঠেছেন নেটপাড়ার বাসিন্দারা।

উইন্ডো স্ক্রিনে আটকে পাখির দেহাংশ, বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল যাত্রীবাহী বিমান

মৃত পাখির দেহাংশ আটকে উইন্ডস্ক্রিনে!  বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল যাত্রীবাহী বিমান। উইন্ডস্ক্রিন জুড়ে মৃত পাখির দেহাংশ দেখা যাচ্ছে না কিছুই। ভেঙে পড়ছে কাঁচ। মাঝে মধ্যেই দেখা যাচ্ছে আগুনের ফুলকি, হাড় হিম করা ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়, যা দেখে শিউড়ে উঠেছেন নেটপাড়ার বাসিন্দারা।

লন্ডন থেকে ইতালির দিকে আসছিল মাল্টা এয়ার বোয়িং ৭৩৭-৮০০ বিমান। ইতালির বোলোগনার কাছে বিশাল একদল বকের মুখোমুখি হয়ে ছিন্নভিন্ন হয়ে পড়ে বিমানের উইন্ডস্ক্রিন। কিছু পাখির দেহাংশ আটকে থাকে উইন্ডস্ক্রিনে। এরপর বিমানের ছোট্ট একটি ভিডিও ভাইরাল হয় নেটদুনিয়ায়। দেখা যায়, বিমানের চাকার নীচ থেকে ছিটকে আসছে আগুনের ফুলকি। বেরোচ্ছে ধোঁয়াও। এত ক্ষতির পরও বিমানটি নিরাপদে অবতরণ করেছে ইতালি বিমানবন্দরে। যাত্রী-পাইলট সকলেই সুস্থ আছেন।

https://platform.twitter.com/widgets.js

বিমানবন্দরের তরফে এক টুইটে বলা হয়েছে পাখির আঘাতে বিমানের ডান দিকের কম্প্রেসার একেবারেই ক্ষতিগ্রস্ত। ইঞ্জিনেরও ভালমতো ক্ষতি হয়েছে। পরে বিভিন্ন শেয়ার করা ছবি থেকে দেখা গিয়েছে ডানায় আটকে রয়েছে পাখির দেহাংশ। তবে কোনও বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। এর আগে জার্মানি থেকে লন্ডনগামী একটি বিমান একই কারণে দুর্ঘটনার কবলে পড়ে।

তবে বিমানের সঙ্গে পাখির ধাক্কা নতুন কোনও ঘটনা নয়। মাঝ আকাশে প্রায়শই পাইলটদের এই সমস্যার শিকার হতে হয়। বিশেষত শীতকালে। কারণ এই সময় সর্বত্রই দেখা মেলে পরিযায়ী পাখির। তবুও বোয়িং ৭৩৭-৮০০ বিমানটির সফল অবতরণ দেখে হতবাক বিমান বন্দরের কর্মীরাও। ওই পাখির ঝাঁকে অজস্র পাখি ছিল। পুরো ঝাঁকটির সঙ্গেই ধাক্কা লাগে বিমানের উইন্ডস্ক্রিনের। আর তাতেই বিপত্তি। তবে সকল যাত্রী এবং পাইলটদের অক্ষত থাকার জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানিয়েছেন সকলেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral plane hits huge flock of birds before landling sparks fly out of engine before touchdown goes viral