বড় খবর

অসহায় বৃদ্ধকে লাখ টাকা দান পুলিশের, মহানুভবতাকে স্যালুট জানাল নেটদুনিয়া

পুলিশের এমন আচরণের প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া।

অসহায় বৃদ্ধকে একলক্ষ টাকা দান পুলিশের, মহানুভবতাকে স্যালুট জানালেন নেটদুনিয়া!

৯০ বছরের বৃদ্ধ এক চানা বিক্রেতা সারাজীবন তিলতিল করে সঞ্চয় করেছিলেন সামান্য কিছু টাকা। স্বপ্ন দেখতেন পরিবার এবং প্রিয়জনকে যথা সম্ভব ভালভাবে রাখার। কিন্তু হঠাৎ করেই স্বপ্নভঙ্গ! একরাতে ডাকাতির খপ্পরে পড়ে খোয়াতে হল সারাজীবনের জমানো লক্ষাধিক টাকা। মাথায় হাত বৃদ্ধের। এই বয়সে এসে নতুন করে যে আর জমানো সম্ভব নয় তা তিনি বুঝে মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন, ত্রাতার ভুমিকায় এগিয়ে এলেন শ্রীনগর পুলিশের এক আধিকারিক, সন্দীপ চৌধুরী। অসহায় বৃদ্ধকে দান করলেন এক লক্ষ টাকা। পুলিশের মানবিক আচরণের এহেন উদাহরণ টুইট করেন শ্রীনগরের মেয়র। এই টুইট ভাইরাল হতেই সামাজিক মাধ্যমে পুলিশের এমন আচরণের প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া।

বৃদ্ধের মানসিক অবস্থার বুঝে এগিয়ে আসেন তিনি। নিজের পকেট থেকে এক লক্ষ টাকা বৃদ্ধকে দেন। পুলিশের মহানুভবতা দেখে নিজের আবেগ সামলে রাখতে পারলেন না বৃদ্ধ। আনন্দে বাকরুদ্ধ তিনি। সর্বস্ব খুইয়ে নিঃস্ব হয়ে যখন ভাবছিলেন কীভাবে আগামী দিন চলবে, সেই সময়ই এগিয়ে এসে বৃদ্ধের সকল চিন্তা দূর করা ছিনতাই হওয়া অর্থের প্রায় সমমূল্য টাকা বৃদ্ধকে দান করেন এই পুলিশ আধিকারিক। শ্রীনগরের মেয়র পারভেজ আহমদ কাদরি টুইটারে এই ঘটনার উল্লেখ করে ক্যাপশনে লিখেছেন, “এভাবে এক অসহায়, একাকী চানা বিক্রেতা বৃদ্ধের পাশে ত্রাতা হিসাবে এগিয়ে এসে, আপনি এক মহানুভবতার পরিচয় দিয়েছেন”, স্যালুট স্যার।

এদিকে সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার কথা জানাজানি হতেই শ্রীনগর পুলিশের এই আধিকারিককে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন অগুনিত মানুষজন। সকলেই পুলিশের এমন আচরণের জন্য তাঁকে কুর্নিশ জানিয়েছে। একজন ইউজার লিখছেন, ‘আপনাকে ধন্যবাদ স্যর’। অপর একজন ইউজার লিখেছেন, ‘আপনিই সমাজের প্রকৃত হিরো’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral street vendor loses life savings to robbery srinagar ssp gives him rs 1 lakh from own pocket goes viral

Next Story
ম্যাপের দেখানো পথ ধরে সিঁড়ি দিয়ে নেমে গেল উবেরuber-san-francisco-stairs-759-twitter
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com