বড় খবর

প্রতি মিনিটে ১১৫ প্লেট অর্ডার, বর্ষসেরা খাবারের শিরোপা উঠল বিরিয়ানির মাথায়

ভারতীয়দের প্রথম পছন্দ বিরিয়ানি-ই! বর্ষশেষে রিপোর্ট কার্ড দিল অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ সুইগি।

ভারতের সর্বাধিক প্রিয় খাবার হিসাবে উঠে এল বিরিয়ানির নাম

আপনি কি বিরিয়ানি খেতে ভালবাসেন? তবে এই খবরে আপনার মন খুশিতে ভরে উঠবে। ভারতের সর্বাধিক প্রিয় খাবার হিসাবে উঠে এল বিরিয়ানির নাম। সুইগি’ প্রকাশ করল তাদের বার্ষিক রিপোর্ট কার্ড। সুইগি তাদের রিপোর্ট কার্ডে জানিয়েছে, ২০২১ সালে ভারতীয়রা প্রতি ৬০ সেকেন্ডে প্রায় ১১৫ প্লেট বিরিয়ানি অর্ডার করেছেন। এ ব্যাপারে বিস্তারিত জানিয়ে টুইটারে একটি পোস্ট করেছে সুইগি।

সেখানে তারা লিখেছে, ‘২০২১ সালে মোট ৬ কোটি ৪ লক্ষ ৪৪ হাজার বিরিয়ানি অর্ডার করা হয়েছে। যা ডেলিভারি হওয়ার পর সব গ্রাহকের মুখেই হাসি ফুটিয়েছে।’ সামনেই বড়দিন আর তারপরই নিউইয়ার, ফেস্টিভ সিজনে মন ভালো করা এই খবর আপনাকে বিরিয়ানি খেতে উৎসাহিত করবে তাতে কোন সন্দেহ নেই। খুঁজে দেখতে গেলে মুষ্টিমেয় কয়েকজনই পাওয়া যাবে, যাঁরা বিরিয়ানি খেতে ভালোবাসেন না। যদি সঠিক উপকরণ দিয়ে পরিবেশন করা হয়, তবে বিরিয়ানি ভারতীয়দের অন্যতম পছন্দের খাবার। এই ধারণাকে আরও একবার সত্যি প্রমাণ করল, অনলাইন খাবার ডেলিভারি সংস্থার সুইগির এই পরিসংখ্যান।

রিপোর্ট কার্ড অনুযায়ী, প্রায় সওয়া চার লক্ষ গ্রাহক তাঁদের প্রথম অর্ডার হিসেবে বিরিয়ানি অর্ডার দিয়েছেন। স্ন্যাক্স হিসেবে সবচেয়ে বেশি বেশি অর্ডার করা হয়েছে সিঙাড়া। অর্ডারের সংখ্যা প্রায় ৫০ লক্ষ। এর আগে ২০২০ সালেও বিরিয়ানির জনপ্রিয়তা ছিল আকাশছোঁয়া তবে সেই সব পরিসংখ্যানকে ছাপিয়ে গেল ২০২১ সালের এই রিপোর্ট কার্ড।

২০২০ সালে প্রতি মিনিটে প্রায় ৯০ প্লেট বিরিয়ানি অর্ডার করা হয়েছিল। ২০২১-এ প্রতি মিনিটে ১১৫ প্লেট। ব্যাপারটা ভাবলেই জিভে জল চলে আসছে তাই না! বিরিয়ানির ঠিক পরেই পছন্দের তালিকায় রয়েছে সিঙ্গারা। যা কিনা চিকেন কাটলেট অথবা চিকেন উইংসের চেয়ে ছয় গুণ বেশি বার অর্ডার করা হয়েছে। আর মিষ্টি’র মধ্যে সবচেয়ে পছন্দের মিষ্টি হিসাবে বিবেচিত হয়েছে, গোলাপ জামুন! যা অর্ডার হয়েছে ২১ লক্ষ বার। 

 ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral swiggy reveals most ordered dishes in 2021 can you guess

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com