বড় খবর

উত্তর না দক্ষিণ ভারত! কোন ধোসা খেতে ভাল তা নিয়ে রণক্ষেত্র টুইটার

ধোসা বিতর্ক নেটিজেনরা বেশ উপভোগ করেছেন তা বলাই বাহুল্য।

ধোসা বিতর্কে সরগরম নেটদুনিয়া!

সকল জাতিধর্মের মানুষের বেশ কিছু পছন্দের খাবার থাকে। নেপালিদের মোমো, বাঙালির প্রিয় ইলিশমাছ ভাত, মুসলিম ঘরানার বিরিয়ানি! এবার সেই ডিশ নিয়েই রীতিমতো সরগরম সোশ্যাল মিডিয়া। টুইটারে দক্ষিণ ভারতীয় ধোসার চেয়ে উত্তরের ধোসা খেতে অনেক ভাল এমন দাবি জানিয়েছেন এক টুইটার ইউজার। ব্যস! তাতেই খেপে লাল দক্ষিণীরা। এরপরই শুরু হয়ে যায় তুমুল বাকযুদ্ধ নেটমাধ্যমে।

তবে এখনও সেই বিতর্ক পিছু ছাড়েনি। এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় বেশ ট্রেন্ডিং ধোসা বিতর্ক। একজন টুইটে স্পষ্ট লিখেছেন উত্তর ভারতীয় ধোসা খেতে অনেক বেশি ভালো, ব্যস তাতেই বেজায় আপত্তি দক্ষিণ ভারতীয়দের। শুরু তুমুল বাকযুদ্ধ। প্রকাশ্যেই এই পোস্টের বিরোধিতা করেছেন অনেকেই। অনেকে আবার সেই টুইট ব্যবহারকারীর পক্ষে কথা বলেছেন।

ধোসা মুলত দক্ষিণ এবং উত্তর ভারত থেকে উৎপন্ন হয়ে দেশজুড়ে তার দাপট অব্যাহত রেখেছে। ধোসা খেতে ভালবাসেন না এমন মানুষ হাতে গুনে খুঁজে পাওয়া দুষ্কর। জনপ্রিয় এই খাবার নিয়ে এভাবে সোশ্যাল মিডিয়ায় চর্চা জারি থাকবে তা হয়তো ঘুণাক্ষরেও আন্দাজ করতে পারেননি নেটিজেনরা। জনৈক টুইট ব্যবহারকারী উত্তরের ধোসাকে ভাল বলার পর থেকেই শুরু হয় ধোসা নিয়ে চর্চা। অনেকেই সেই পোস্টের পর তাঁকে সমর্থন বা বিরোধিতা করে কমেন্ট জানিয়েছেন। তারপর থেকেই কোমর বেঁধে নেমে পড়েন সোশ্যাল মিডিয়া ইউজাররা, কোনটি ভাল সেই চর্চায়।

অনেকেই তাঁদের কমেন্টে ওই টুইট ব্যবহারকারীকে একহাত নিতে ছাড়েননি। একজন কমেন্টে লিখেছেন, ‘আপনি হয়তো বড়া পাও’র সঙ্গে ধোসাকে গুলিয়ে ফেলছেন। কেউ কেউ লিখেছেন, ‘উত্তর ভারতের ধোসা সে আবার কি জিনিস? একজন টুইট ব্যবহারকারী কমেন্টে লিখেছেন, ‘উত্তরের ধোসা সেরা হলে দক্ষিণের পাওভাজি তার চাইতে বহুগুণে সেরা। তবে অনেকেই তাঁর এই বক্তব্যকে সমর্থন করে লিখেছেন, ‘দক্ষিণের ধোসা খুব তাড়াতাড়ি নেতিয়ে পড়ে, অন্যদিকে উত্তরের ধোসা স্বাদেও ভাল সঙ্গে অনেকক্ষণ মুচমুচে থাকে। নেটদুনিয়া জুড়ে জারি থাকা ধোসা বিতর্ক, নেটিজেনরা বেশ উপভোগ করেছেন তা বলাই বাহুল্য।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral tweet claiming north indian dosa is better triggers debate online

Next Story
মানুষের কায়দায় সাবান হাতে কাপড় কাচছে এক শিম্পাঞ্জি, ভাইরাল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com