বড় খবর

পোষ্যের তৎপরতায় প্রাণরক্ষা শিশুকন্যার, টুইট করে সারমেয়কে কুর্নিশ জানালেন মা

এমন ঘটনা সামনে আসতেই হেনরির তারিফ করেছেন সকলেই।

প্রতীকী ছবি

কুকুর যে কতবড় বন্ধু হতে পারে, তার প্রমাণ ফের একবার মিলল, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্ট ঘিরে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক মা শেয়ার করছেন কী ভাবে তাঁর শিশুকন্যার জীবন বাঁচিয়েছে বাড়ির পোষা কুকুর।

প্রথমদিকে তিনিও কুকুরটির আচরণে ভয় পেয়েছিলেন, বরং কুকুরের উৎপাতে একরকম বিরক্ত হয়েছিলেন বলা চলে। কিন্তু তাঁর সন্দেহ প্রকট হয় তখনই যখন তিনি দেখেন তাঁদের পোষ্য একটানা ডেকেই চলেছে। তাও আবার নার্সারিতে যেখানে তাঁর মেয়ে ঘুমিয়ে। এমনই হাড় হিম করা ঘটনার কথা শেয়ার করেছেন এক মা, তিনি লিখেছেন “কুকুরটি না থাকলে হয়ত আজ আমার মেয়েও থাকত না”।

ঘটনাটি বিশদে তাঁর টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন, মিসেস অ্যান্ড্রু। সেখানেই তিনি লেখেন, ‘আমার মেয়ের শরীরটা বেশ কিছুদিন ধরেই খারাপ ছিল। আর এই কারণে আমি একটু বিষণ্ণ ছিলাম। মেয়ে ঠিক করে শ্বাস নিতে পারছিল না। সেই সঙ্গে আরও কিছু সমস্যা হচ্ছিল। আমার পোষ্য হেনরি প্রায়শই আমার মেয়ের নার্সারিতে ঘোরাফেরা করে’।

‘মঙ্গলবার রাতে হঠাৎ দেখলাম নার্সারিতে গিয়ে হেনরি খুবই চিৎকার করছে। ওর চিৎকারে আমরা তখন খুব বিরক্ত হয়েছিলাম। ভেবেছিলাম অসুস্থ মেয়েটাকে বিরক্ত করছে। কিছুক্ষণ পর গিয়ে আমরা দেখি মেয়ের শ্বাস বন্ধ হয়ে গিয়েছে। মেয়ে যাতে শ্বাস নেয় তার জন্যই ক্রমাগত ও ডেকে যাচ্ছিল। এরপরই আমরা ছুটে যাই নার্সারিতে’।

আমরা সেখানে গিয়ে দ্রুত আমার মেয়েকে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করি, দুদিন হাসপাতালে থাকার পর মেয়ে এখন সুস্থ। সেদিন অন্ধকার রাতে হেনরিই আমাদের বাড়ি পাহারা দিয়ে রেখেছিল। একবারের জন্যও ভয় পায়নি। তিনি আরও লিখেছেন, হেনরি আমাদের কাছে ভগবানের দূত। পরম প্রিয় বন্ধু। ও যদি সেদিন ওভাবে চিৎকার না করে ডাকত তাহলে আমরা হয়ত সেভাবে কিছুই বুঝতে পারতাম না।

এই ঘটনা টুইটারে শেয়ার হতেই তা ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে। অনেকেই কুকুরের এমন ঘটনায় অবাক হয়ে লিখেছেন, ‘সত্যি হয়ত আমরা কুকুরের যোগ্য নয়’। একজন তার কমেন্টে লিখেছেন, কুকুর সত্যি করের আমাদের পরম প্রিয় বন্ধু। অনেকে আবার তাঁর ব্যক্তিগত জীবনের ঘটনার কথা তুলে ধরে কমেন্টে করেছেন। এমন ঘটনার কথা সামনে আসতেই হেনরিকে স্যালুট জানিয়েছেন নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন  

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral twitter user shares how pet dog saved her babay daughters life goes viral

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com