বড় খবর

শতায়ু বৃদ্ধের জন্মদিনে এগিয়ে এলেন বৃদ্ধাশ্রমের কেয়ারটেকার! মহানুভবকে কুর্নিশ নেটদুনিয়ার

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে একটি কার্ড পাঠান স্বয়ং রানি এলিজাবেথ।

সুদূর অস্ট্রেলিয়া থেকে কোভিড প্রোটোকল থাকার কারণে একাকী এক বৃদ্ধের ১০১তম জন্মদিনে আসতে পারবেন না তাঁর মেয়ে। এই খবর শোনার পর থেকেই খানিক মনমরা ছিলেন সেই বৃদ্ধ। আগামী ১৯ অগস্ট তাঁর ১০১তম জন্মদিন পালন করবেন তিনি। যুক্তরাজ্যের ওয়েস্ট ইয়র্কশায়ারের কেয়ার হোমই এখন ঠিকানা জ্যাক অ্যানালের। আগামী পরশু যিনি পা দিতে চলেছেন তাঁর ১০১তম বছরে।

এই ঘটনা দেখে চুপ করে থাকতে পারেননি ওল্ডেজ হোমের কেয়ারটেকার এবং ম্যানেজার ভিকি গুডগিন। তিনি তার ওল্ডেজ হোমে থাকা জ্যাক অ্যানালের ১০১তম জন্মদিনকে স্মরণীয় করে রাখতে এক অভিনব উদ্যোগ নেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি আবেদন জানান। তিনি সকলকেই অনুরোধ করেন, সকলেই যেন এই প্রবীনের ১০১তম জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানান।

তার এই আবেদনে সাড়া দিয়ে বিশ্বের নানা প্রান্ত থেকে জ্যাক অ্যানালকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে কার্ড পাঠাতে শুরু করেন অসংখ্য অপরিচিত মানুষজন। ভিকি গুডগিন এক সংবাদমাধ্যমকে দেওয়া একান্ত এক সাক্ষাৎকারে বলেন, “আশা করেছিলাম ১০১টি কার্ড পাওয়ার, এর মধ্যেই সেই সংখ্যা প্রায় ৭০০ ছাড়িয়েছে”। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী প্রবীণ এই মানুষটিকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে একটি কার্ড পাঠান স্বয়ং রানি এলিজাবেথ।

এদিকে তাঁর ১০১তম জন্মদিনে অসংখ্য মানুষের শুভেচ্ছা পেয়ে রীতিমতো আপ্লুত প্রাক্তন সামরিক আধিকারিক জ্যাক অ্যানাল। প্রবীণ এই মানুষটির জন্মদিন একটু অন্যরকম ভাবে করতে চেয়ে গুডগিন যিনি সোশ্যাল মিডিয়ায় আবেদন জানিয়েছেলেন,

এপ্রসঙ্গে তিনি বলেন, “এই মুহূর্ত গুলি স্মরণীয় করে রাখার জন্যই আমি এই পেশাকে বেছে নিয়েছি”। তিনি আরও বলেন, “সবসময় ভাল কিছু করুন, চেষ্টা  করুন আপনি যেন অন্যের আনন্দের কারণ হয়ে উঠতে পারেন”। এই ভিডিও ভাইরাল হতেই গুডগিনের এই প্রয়াসকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

এদিকে বাবার জন্মদিনে গুডগিনের এই উদ্যোগ ইতিমধ্যেই সুদূর অস্ট্রেলিয়ায় থাকা মেয়ের কানে গিয়ে পৌঁছেছে। তিনি বলেন, “কোভিড প্রোটোকল থাকার কারণে এইবছর বাবার জন্মদিনে তাঁর কাছে যেতে না পেরে খুবই খারাপ লাগছিল। কিন্তু কোন উপায়ও খুজে পাচ্ছিলাম না! উনি (গুডগিন) যা করেছেন তাতে ওনার কাছে আমি কৃতজ্ঞ”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral uk man receives 700 birthday cards from strangers for his 101st borthday

Next Story
দেশভাগের জন্য প্রেমের ‘মৃত্যু’! ভালবাসার ভিন্ন স্বাদের গল্প ভাইরাল ইন্টারনেটে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com