scorecardresearch

মাস্ক পরতে বলায় বিমানে তুলকালাম, লজ্জার সীমা ছাড়াল মদ্যপ দম্পতি, দেখুন ভিডিও

এই ভিডিও ভাইরাল হতেই দম্পতির এই কাণ্ডজ্ঞানহীনতায় অবাক নেটিজেনরা।

এক দম্পতি মাক্স ছাড়াই বিমানে সওয়ার হয়েছেন।

করোনা কালে সর্বত্রই মাস্ক পরা বাধ্যতামুলক হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে যেখানে অনেক মানুষের জমায়েত সেখানে নিজের এবং অন্য সকলের সুরক্ষার জন্য মাস্ক পরা অবশ্যই প্রয়োজন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে এক দম্পতি মাস্ক ছাড়াই বিমানে সওয়ার হয়েছেন।

তাঁদের মাস্ক পরার অনুরোধ করা হলে উল্টে তাঁরাই তর্ক শুরু করে দেন ফ্লাইট অ্যাটেন্ডেন্টদের সঙ্গে। সমগ্র ঘটনাটি বিমানে থাকা অন্য যাত্রীরা তাদের মোবাইল ফোনে রেকর্ড করেন, পরে তা ভাইরাল হয়। এদিকে এই ভিডিও ভাইরাল হতেই দম্পতির এই কাণ্ডজ্ঞানহীনতায় অবাক নেটিজেনরা। ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের।

ফ্লোরিডার ফোর্ট লডারডেল থেকে সান দিয়েগো যাওয়ার জেটব্লু ফ্লাইটের এই ঘটনা অবাক করেছে নেটদুনিয়ায় থাকা সকলকেই। ভিডিওতে দেখা যাচ্ছে বিমানে সকল যাত্রীর মুখে মাস্ক রয়েছে। একমাত্র এই দম্পতি মাস্ক ঠিকমতো না পরেই বিমানে তাঁদের আসন গ্রহণ করতে যাচ্ছিলেন। এদিকে মুখে মাস্ক না থাকায় ফ্লাইট অ্যাটেন্ডেন্টরা তাদের বিমানে প্রবেশ করতে বাধা দিলে তাঁরা রীতিমতো তর্ক জুড়ে দেন বিমানে দায়িত্বে থাকা কর্মীদের সঙ্গে। এমনকি মাস্ক না পরা মধ্যবয়সী লোকটিকে ফ্লাইট অ্যাটেন্ডেন্টদের ধাক্কা মারতেও দেখা যায়।

বিমানের মধ্যেই তাঁরা দুজনেই চিৎকার শুরু করে দেন। এদিকে বিমানের সকল যাত্রীরা তাঁদের এই কাণ্ড দেখে অবাক হয়ে যান। অনেকেই তাদের মোবাইল ফোন বের করে ঘটনাটিকে রেকর্ড করতে শুরু করেন। তবে বিমানের অধিকাংশ যাত্রী সেদেশের এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “ওই দম্পতি মদ্যপ ছিলেন, এবং সেই অবস্থাতেই তাঁরা বিমানে উঠেছিলেন”।  

ভিডিওতে, লোকটিকে দাবি করতে শোনা যায় যে তার সঙ্গে থাকা বালিশটির কারণে দুর্ঘটনাক্রমে তাঁর মুখের মাস্কটি পড়ে গেছে। তিনি বলেন, “বিমানে ওঠার আগে আমাকে শুধুমাত্র একবার সতর্ক করা হয়েছিল”। যদিও তাঁর এই কথাকে বিশেষ আমল দিতে দেখা যায়নি বিমানে নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদের।

এদিকে বিমানে থাকা অন্য যাত্রীরা এই ঘটনার ভিডিও করাতে রীতিমতো উত্তেজিত হয়ে পড়েন মদ্যপ ওই মহিলা। তিনি বলতে থাকেন, “আমাদের সঙ্গে থাকা পাঁচ বছরের সন্তান শুধুমাত্র মাস্ক ঠিকমতো পরেনি, এই ভিডিও ভাইরাল হোক! আমি বিমান সংস্থার বিরুদ্ধে মামলা করব”।

এলিস রুসা, যিনি এই ভিডিও ক্লিপটি শেয়ার করেছিলেন তাঁর কথায়, “বিমানে উঠে থেকেই দেখছি ওই মহিলাকে বেসামাল আচরণ করতে, তাঁকে বিমানে ওঠার সময়ও মাক্সটি ঠিক ভাবে পরতে বলা হয়েছিল কিন্তু তিনি তা করেননি, উল্টে তিনি বিমানে লাথি মারতে থাকেন এবং বিমানের মধ্যেই চিৎকার জুড়ে দেন”।

আরও পড়ুন: স্বামীর ‘বায়নায়’ অতিষ্ঠ মহিলার চিঠি অফিসের বসকে, হাসির রোল সোশ্যাল মিডিয়ায়

মার্কিন প্রশাসন করোনার ডেল্টা প্রজাতির বাড়বাড়ন্ত ঠেকাতে জনসাধারণকে কোভিড বিধি কঠোর ভাবে মেনে চলার অনুরোধ জানিয়েছেন। ‘দ্য ইন্ডিপেন্ডেন্টের’ প্রকাশিত খবর অনুসারে জানা গিয়েছে, এয়ারলাইন্স সংস্থা মাস্ক না পরায় এই দম্পতিকে তাঁদের বিমান থেক নামিয়ে দিয়েছে। যদিও এয়ারলাইন্স সংস্থার তরফে এই দম্পতির নাম সামনে আনা হয়নি।

জেটব্লু এয়ারলাইন্স সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, “কোভিড কালে সকল যাত্রীকেই কোভিড বিধি মেনে চলার কথা বার বার বলা হয়েছে, এবং আমাদের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা সকলেই তাঁদের দায়িত্ব যথাযথ ভাবে পালন করে চলেছেন। এদিকে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই দম্পতির এহেন আচরণের তীব্র নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral unruly couple kicked off us plane for refusing to wear a mask properly goes viral