বড় খবর

পরম যত্নে রোগীদের চুল বেঁধে দিচ্ছেন নার্স, মহানুভবতাকে কুর্নিশ নেটদুনিয়ার

তিন সন্তানের মা জনস তাঁর সন্তানদের জন্য দৃষ্টান্ত স্থাপন করতে চান

তিন সন্তানের মা জনস তাঁর সন্তানদের জন্য দৃষ্টান্ত স্থাপন করতে চান

জরুরী বিভাগের এক নার্স স্বেচ্ছায় তার ছুটির দিনে ঘুরে ঘুরে হাসপাতালের বয়স্ক রোগীদের চুল আঁচড়ানো থেকে শুরু করে বিনুনি বেঁধে দিচ্ছেন। এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যা নেটিজেনদের আবেগপ্রবণ করে তুলেছে।

ব্রুক জনস ৪০ বছর বয়সী এই নার্স মার্কিন যুক্তরাষ্ট্রে লাস ভেগাসের সাউদার্ন হিলস হাসপাতালে জরুরি বিভাগে কর্মরত। তিনি তাঁর ছুটির দিনগুলিতে হাসপাতালেরই বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে হাসপাতালে ভর্তি বয়স্ক রোগীদের চুল আঁচড়ে দেওয়া থেকে শুরু করে, চুল বেঁধে দেওয়া এমনকি বিনুনি বেঁধে দিচ্ছেন যাতে তাঁরা হাসপাতালে থাকার সময় একাকীত্ব বোধ না করেন।

এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জনস জানান, “আমি মনে করি এই কাজের মধ্যে এক বিশেষত্ব আছে”। তিনি আরও বলেন, “এতে ওনাদের একটু স্বস্তির পাশাপাশি একাকীত্ব বোধটা কেটে যায়”। ভিডিওতে দেখা যাচ্ছে জনস হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে বেড়াচ্ছেন এবং রোগীদের জন্য নানা স্টাইলে বিনুনি তৈরি করছেন।

১.২৩ মিনিটের লম্বা ক্লিপের শুরুতে দেখা যায় জনস একজন রোগীর সঙ্গে কথা বলছেন। তিনি তাঁকে বলছেন, তাঁর সব চুল সুন্দরভাবে বেঁধে দিয়েছেন যাতে সেগুলি তাঁর মুখে বারবার না আসে।  একথা শুনেই আপ্লূত হয়ে সেই বয়স্ক রোগী তাঁকে ধন্যবাদ জানিয়েছেন।  জনস বলেন, “প্যানডেমিক চলাকালীন আমি নিয়মিত হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে কার কী সুবিধা-অসুবিধা তা জেনে একটি লিস্ট করতাম এবং ছুটি পেলেই একে একে সেই সব সমস্যা সমাধানের কাজে নেমে পড়তাম”।

তিন সন্তানের মা জনস তার সন্তানদের জন্য দৃষ্টান্ত স্থাপন করতে চান। জনস বলেন, “সেবা এমন একটি বিষয় যা খুবই গুরুত্বপূর্ণ। আমার তিনটি সন্তান আছে এবং আমি তাঁদের সেবা করার জন্য উৎসাহিত করি এবং যদি তাঁরা মাকে এটি করতে দেখেন, তবে তাঁদের এটি করার সম্ভাবনা অনেক বেশি থাকবে”।

এই ভিডিও ভাইরাল হতেই ব্রুক জনসের এহেন সহানুভূতিশীল আচরনের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। কয়েক হাজার ভিউ হয়েছে ভিডিওতে। কমেন্টে সকলেই তার এই কাজে উৎসাহ জুগিয়েছেন। এবং একই সঙ্গে তার এই মানসিকতাকে কুর্নিশ জানিয়েছেন নেটদুনিয়া

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral us nurse braids patients hair goes viral in internet

Next Story
মোটরবাইক হুইলচেয়ার! ‘অনন্য আবিষ্কার’ বললেন নেটিজেনরা, ভিডিও ভাইরাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com