বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

টিকার খালি ভায়াল দিয়ে ঝাড়বাতি, অনন্য সৃষ্টি নার্সের

করোনা কালের অন্ধকার থেকে বিশ্বকে আলোর পথ দেখানোর লক্ষ্যে খালি কোভিড ভ্যাকসিনের শিশি ব্যবহার করে একটি সুন্দর ঝাড়বাতি তৈরি করে অবাক করেছেন তামাম বিশ্ববাসীকে।

কোভিড ভ্যাকসিনের খালি শিশি ব্যবহার করে একটি সুন্দর ঝাড়বাতি তৈরি করে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডোর এক নার্স।

কোভিড ভ্যাকসিনের খালি শিশি ব্যবহার করে একটি সুন্দর ঝাড়বাতি তৈরি করে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডোর এক নার্স। তার এই শিল্পসত্ত্বাকে কুর্নিশ জানিয়েছে নেটদুনিয়া। বোল্ডার কাউন্টির জনস্বাস্থ্য কেন্দ্রের এক নার্স লরা ওয়েইস, কোভিড যুদ্ধের এক প্রথমসারির যোদ্ধা। তিনি করোনা কালের অন্ধকার থেকে বিশ্বকে আলোর পথ দেখানোর লক্ষ্যে খালি কোভিড ভ্যাকসিনের শিশি ব্যবহার করে একটি সুন্দর ঝাড়বাতি তৈরি করে অবাক করেছেন তামাম বিশ্ববাসীকে।

তাঁর কথায়, “আমি অনুভব করেছিলাম গত বছর সারা পৃথিবীর জন্য এক অন্ধকার সময় ছিল, আমি চেয়েছিলাম এমন কিছু সৃষ্টি করতে যা সমগ্র বিশ্বকে আলোর পথ দেখাবে”। তিনি সকল স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবকদের এই প্রচেষ্টার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। যাঁরা বোল্ডার কাউন্টির বাসিন্দাদের টিকাদানের কাজে যুক্ত ছিলেন। লরা ওয়েইসের অনবদ্য শিল্পসত্ত্বার প্রশংসা করে বোল্ডার কাউন্টির জনস্বাস্থ্য কেন্দ্র তাঁর অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছে, “আমাদের একজন প্রতিভাবান জনস্বাস্থ্য নার্স, লরা ওয়েইস খালি কোভিড ভ্যাকসিনের শিশি ব্যবহার করে এই সুন্দর শিল্পকর্ম তৈরি করেছেন।”

এই পোস্টটিতে ওয়েইসের একটি কমেন্ট নজরে এসেছে যাতে তিনি তাঁর সৃষ্টিকে ‘প্রচেষ্টার আলো’ হিসেবে উল্লেখ করেছিলেন এবং বলেছিলেন, “বোল্ডার কাউন্টির জনস্বাস্থ্য কেন্দ্রের একজন নার্স হিসাবে, আমি স্বাস্থ্য কর্মী এবং স্বেচ্ছাসেবীদের অদম্য প্রচেষ্টার সাক্ষী ছিলাম, যাদের ঐকান্তিক প্রচেষ্টার ফলে কাউন্টি বাসিন্দারা করোনা টিকা পেয়েছিলেন”।

তিনি আরও বলেছেন, “আমি শত শত মডার্নার ভ্যাকসিনের খালি শিশি ব্যবহার করে “প্রচেষ্টার আলো”র অংশ হিসাবে এই ঝাড়বাতিটি তৈরি করেছি”। তিনি আরও বলেন, “আমি এই আলোর উৎসের মাধ্যমে সকল প্রথম সারির করোনা যোদ্ধাদের সম্মানিত করার চেষ্টা করেছি। এত ক্ষতি, অনিশ্চয়তা এবং উদ্বেগের পরে, “আলো” একটি উজ্জ্বল ভবিষ্যতের আশা নিয়ে আসতে পারে”।

সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়েইস জানান, তিনি একজন অবসরপ্রাপ্ত নার্স, বোল্ডার কাউন্টি জনস্বাস্থ্য কেন্দ্র তাঁকে টিকাদানের কাজে সামিল হওয়ার জন্য আমন্ত্রণ জানায়। তিনি বলেন, “আমি এই শত শত খালি ভ্যাকসিনের শিশি লক্ষ্য করেছি যেগুলি এমনি নষ্ট হয়ে যাবে, আমি ভেবেছিলাম এগুলিকে কাজে লাগিয়ে সত্যিই সুন্দর উল্লেখযোগ্য এবং অর্থপূর্ণ কিছু করতে”।

তিনি আরও জানান, “আমি এই অন্ধকার থেকে বেরিয়ে আসার জন্য কিছু করতে চেয়েছিলাম, আমি বিশ্বকে আলোর সন্ধান দিতে চেয়েছি, তার ফলস্বরূপ আমার এই সৃষ্টি”। এদিকে করোনা টিকার খালি শিশি ব্যবহার করে একটি সুন্দর ঝাড়বাতি দেখে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। তাঁরা এই অসামান্য শিল্পকর্মের জন্য ওয়েইসকে শুভেচ্ছা জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral us nurse creats chandelier by using empty covid vaccine vials

Next Story
‘পিয়ানো বাজানো শিখতে চাই’, সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট রতন টাটার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com