scorecardresearch

বড় খবর

‘তীক্ষ্ণ বুদ্ধিমত্তায় ভয়ঙ্কর ঝাঁপ’, জল থেকে কুমির শিকার জাগুয়ারের, দেখুন হাড় হিম করা ভিডিও!

জাগুয়ার যেভাবে উঁচু থেকে এক লাফে জলে নেমে কুমিরকে আক্রমণ করে তা দেখতে বেশ রোমাঞ্চকর বলে হবে।

জাগুয়ার যেভাবে উঁচু থেকে এক লাফে জলে নেমে কুমিরকে আক্রমণ করে তা দেখতে বেশ রোমাঞ্চকর বলে হবে।

সুযোগ বুঝে নদীতে ঝাঁপ! তীক্ষ্ণ বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে ভয়ঙ্কর জাগুয়ার জল থেকে একটি কুমির টেনে নিয়ে গিয়েছিল জঙ্গলে। হাড় হিম করা ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে শিরদাঁড়া দিয়ে রক্তের ঠান্ডা স্রোত বইতে শুরু করবে।

বন্যপ্রাণীর ভিডিও এমনই মানুষকে আকৃষ্ট করে। আর সে কারণেই ওই ভিডিওগুলো সোশ্যাল মিডিয়ায় এত ভাইরাল (ভাইরাল ভিডিও) হয়। এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল জাগুয়ারের একটি ভিডিও। ভিডিওতে জাগুয়ারকে জলে ঝাঁপ দিয়ে কুমির শিকার করতে দেখা যাচ্ছে। এই দুর্দান্ত ভিডিওটি দেখলে আপনার চোখের পলকও পড়বে না।

কুমিরকে জলের সবচেয়ে বিপজ্জনক প্রাণী বলে মনে করা হয়। অন্য ভাবে বলতে গেলে, তাদের জলের ‘জল্লাদ’ও বলা যেতে পারে। প্রায়ই দেখা যায় কুমির ডাঙায় উঠে অন্যান্য প্রাণী শিকার করছে। কিন্তু এই ভিডিওতে দেখা যাচ্ছে ছবিটি একেবারেই উলটো দৃশ্য। একটি জাগুয়ার চরম বুদ্ধিমত্তায় একটি বিপজ্জনক কুমিরকে শিকার করেছে। জাগুয়ার যেভাবে উঁচু থেকে এক লাফে জলে নেমে কুমিরকে আক্রমণ করে তা দেখতে বেশ রোমাঞ্চকর বলে হবে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি কুমির নদীতে সাঁতার কাটছে। একই সময়ে, জাগুয়ারটিকে উঁচু স্থানে বসে শিকারের জন্য অপেক্ষা করতে দেখা যায়। এরপর হঠাৎ জাগুয়ারের নজরে আসে কুমিরটি। ঠিক তার পরেই কয়েক ফুট উচ্চতা থেকে সরাসরি জলে ঝাঁপ দেয় জাগুয়ার। জাগুয়ার সরাসরি কুমিরের উপর ঝাঁপিয়ে পড়ল এবং তার ডানাটি কামড়ে ধরল। কুমিরটিকে আক্রমণের অভিঘাতে কুঁকড়ে যেতে দেখা যায়। কিন্তু সেই ভয়ঙ্কর জাগুয়ার তাকে বাঁচার কোনো সুযোগ দেয় না। তাকে টেনে নিয়ে যায় জঙ্গলে।

জাগুয়ার তার শক্ত দাঁত দিয়ে কুমিরটিকে ধরে জঙ্গলের দিকে টেনে নিয়ে যেতে দেখা যায়। আর এই ভিডিওটি দেখার পরই স্পষ্ট হয়ে যায় যে জাগুয়ার সেই কুমিরটিকে দারুণ বুদ্ধিমত্তা দিয়ে আক্রমণ করেছে। কিছুক্ষণ শিকারকে অনুসরণ করার পর, সে পুরোপুরি লাফ দেয়। ভিডিওটি কয়েকদিনের পুরনো। কিন্তু সম্প্রতি এটি ভাইরাল হয়েছে। ভিডিওটি এক্সোডর নামের একটি ইউটিউব চ্যানেল থেকে আপলোড করা হয়েছে। এটি এখন পর্যন্ত ২০ মিলিয়নেরও বেশি বার দেখা হয়েছে। অনেকে মন্তব্যও করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral video jump into the river realizing the opportunity terrible jaguar was dragged to the forest by the crocodile with sharp intelligence jaguar attacks