সজারুর কাঁটা বনাম চিতার থাবা! শেষ হাসি কার, দেখুন ভিডিও

চিতাটি কামড় দেওয়ার চেষ্টা করতে থাকে। আরও বেশ কিছুক্ষণ এভাবেই লড়াই চালিয়ে যায় দুই প্রাণী। হঠাৎ ভিডিও ক্লিপ শেষ হয়ে যায়।

By:
Edited By: Subhasish Hazra New Delhi  Updated: August 1, 2020, 05:12:09 PM

সজারুর সঙ্গে মুখোমুখি লড়াইয়ে চিতাবাঘ। আর সেই লড়াইয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পরেই তা ভাইরাল। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে সম্মুখ সমরে চিতা আর সজারু।

২৫ মিনিটের সেই ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, চিতাটি প্রথমে উত্যক্ত করতে থাকে সজারুকে। চিতাটি থাবা দিয়ে ঠেলতে থাকে সজারুকে। আকারে ছোট হলেও সহজে লড়াইয়ে হাল ছেড়ে দেওয়ার পক্ষপাতী ছিল না সজারুটিও।

তাকে দেখা যায় কাটা দিয়ে পাল্টা প্রতিপক্ষকে আঘাত করার প্রচেষ্টা করতে। এরপর চিতাটি কামড় দেওয়ার চেষ্টা করতে থাকে। আরও বেশ কিছুক্ষণ এভাবেই লড়াই চালিয়ে যায় দুই প্রাণী। হঠাৎ ভিডিও ক্লিপ শেষ হয়ে যাওয়ায় স্পষ্ট নয়, শেষ হাসি কে হাসল, তা নিয়ে।

এমন দুরন্ত ভিডিওটি শেয়ার করেছেন বনবিভাগের আধিকারিক জগন সিং। তিনি ক্যাপশনে লেখেন, “প্রতিটি প্রাণীরই আত্মরক্ষার মেকানিজম থাকে।”

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমত ঝড় তুলে দিয়েছে। নেটিজেনরাও নিজেদের বক্তব্য প্রকাশ করতে থাকেন কমেন্ট সেকশনে। একজন ইউজার লেখেন, “সজারুর রক্ষনাত্মক উপায় থাকলেও মানুষ আসলে সাক্ষাৎ দৈত্য। যারা এদেরকে খুঁজে শিকার করে মাংসের জন্য।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Viral video of cheetah porcupine fight social media

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মমতার পাশেই অভিজিৎ
X