বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

টিউবওয়েল পাম্প করছে হাতি! ভিডিও পোস্ট করে জল অপচয়কারীদের বার্তা দিল সরকার

অবাক করা হাতির কাণ্ড, সঙ্গে সচেতনতার বিশেষ বার্তা জলশক্তি মন্ত্রকের

অবাক করা হাতির কাণ্ড, সঙ্গে সচেতনতার বিশেষ বার্তা জলশক্তি মন্ত্রকের

কথায় আছে জলই জীবন! এবার সেই জলের অপচয় বন্ধ করতে এবং জল সংরক্ষণের বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য, জলশক্তি মন্ত্রণালয়ের তরফে টুইটারে একটি ভিডিও শেয়ার করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে, একটি হাতি টিউবওয়েল পাম্প করে জল নিচ্ছে যতটুকু তার প্রয়োজন ঠিক সেটুকুই। জলশক্তি মন্ত্রণালয়ের তরফে টুইটারে একটি ভিডিও শেয়ার হতেই তা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। হাতির এই কাণ্ড দেখে অবাক হয়েছেন নেটিজেনরাও।

এই ভিডিও শেয়ার করে জলশক্তি মন্ত্রণালয়ের তরফে টুইটারে লেখা হয়েছে, “একটি হাতিও জলের প্রতিটি ফোঁটার গুরুত্ব বোঝে, তাহলে আমরা মানুষ কেন এই মূল্যবান রত্ন নষ্ট করব”? একই সঙ্গে এই হাতির থেকে জল সংরক্ষণের বিষয়ে সচেতনতার পাঠ নিতে বলা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালে ভারত সরকারের তরফে জলসম্পদ এবং পানীয় জল মন্ত্রকগুলিকে একত্রিত করে জলশক্তি মন্ত্রণালয়ের সুচনা করে। এর আগে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত জল সংরক্ষণের জন্য একটি “সঞ্চয় জল, বেহতর কাল” নামে একটি প্রকল্পও সুচনা করেছিলেন। আইএফএস অধিকর্তা রমেশ পাণ্ডেও এই ভিডিওটি তাঁর টুইটারে শেয়ার করে লিখেছেন, “জল এবং প্রাণী দুটোই মূল্যবান, আমাদের নিজেদের বেঁচে থাকার জন্য উভয়েরই সংরক্ষণ করা উচিত।”

এদিকে এই ভিডিও ভাইরাল হতেই হাতিটির প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। অল্প সময়ের মধ্যেই কয়েক হাজার ভিউ হয়েছে ভিডিওতে। অনেকেই তাঁদের কমেন্টে হাতিটিকে ‘স্মার্ট’ এবং ‘প্রতিভাবান’ বলে উল্লেখ করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral video of elephant drawing water from tubewall only as much it needs goes viral in internet

Next Story
আধার কার্ডের বদলে মদ বিক্রি! সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে মুখ খুললেন রতন টাটা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com