scorecardresearch

বড় খবর

সন্তান প্রসব কালীন সময়ে কেন ওটি’তেই রবীন্দ্রসংগীত গাইছেন এই মহিলা?

জানুন ভাইরাল ভিডিও’র পিছনে এক অজানা কাহিনি

Woman Gives Birth to Girl While Singing Rabindra Sangeet
সুস্মিতা দে সন্তান প্রসবের সময়ে রবীন্দ্রনাথ ঠাকুরের 'আমারও পরানো যাহা চাই' গানটি গেয়েছিলেন

অপারেশন থিয়েটারে সন্তান প্রসব কালীন সময়ে রবীন্দ্র সঙ্গীত গাইছেন এক মহিলা। সোশ্যাল মিডিয়া জুড়েই ভাইরাল হয়েছে এই ভিডিও। এই ভিডিও ভাইরাল হতেই সেটি তোলপাড় ফেলেছে নেটদুনিয়া।

উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা সুস্মিতা দে সন্তান প্রসবের সময়ে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আমারও পরানো যাহা চাই’ গানটি গেয়েছিলেন। এমনই এক ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে সঙ্গীতে স্নাতক সুস্মিতা মানসিক চাপ কমাতে ডাক্তারদের অনুরোধেই সেই গান গেয়েছিলেন।

আরও পড়ুন: ‘ন্যানো’ তৈরির পিছনের ইতিহাস তুলে ধরে আবেগঘন বার্তা রতন টাটার

একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন সুস্মিতা। সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকার সুস্মিতা জানান, ‘গত ৩ মে মসলন্দপুরের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন তিনি। অপারেশন চলালাকীন ডাক্তার এবং নার্সরা তার সঙ্গে কথা বলেন নানা বিষয় নিয়েই। সেই সময় তিনি তাদের জানান তিনি মিউজিকের ছাত্রী। একথা শুনে ওটিতে থাকা ডাক্তার, নার্সরা তাকে একটি রবীন্দ্র সঙ্গীত গাওয়ার অনুরোধ করেন। সেই অনুরোধে সাড়া দেন সুস্মিতা। সুর ধরেন ‘আমারও পরানো যাহা চাই’। মুহূর্তেই ভাইরাল হয়েছে সেই ভিডিও। ইতিমধ্যেই কয়েক লক্ষ মানুষ ফেসবুকে এই ভিডিও দেখেছেন।

সুস্মিতা জানান, “আমি সেই দিনটি কখনই ভুলব না। আমি ডাক্তার এবং নার্সদের কথা ভুলতে পারব না। তারা যেভাবে সেদিন আমার পাশে ছিলেন তা এক কথায় অতুলনীয়। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্ম শতবর্ষে, আমি কবির প্রতি আমার শ্রদ্ধা এবং আমার কৃতজ্ঞতা প্রকাশ করে গানের সেই বিশেষ মুহূর্তের ভিডিওটি শেয়ার করেছি।

তিনি আরও বলেন, ‘আমি খুশি আমার মেয়ে প্রথম রবীন্দ্রসঙ্গীত শুনে পৃথিবীর আলো দেখেছে। আমি চাই আমার মেয়ে দিব্যাংশী বড় হয়ে রবীন্দ্রসংগীত নিয়ে চর্চা করুক’।     

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral video west bengal woman gives birth to girl while singing rabindra sangeet article