বড় খবর

বাংলার প্রথম সংবাদপত্রের নাম জানেন? উত্তর জানতে চেয়ে পুলিশের টুইট ভাইরাল

আপনি কি জানেন এর সঠিক উত্তর?

প্রতীকী ছবি

যুগের সঙ্গে তাল মিলিয়ে এবং জনসংযোগ বাড়াতে প্রধান হাতিয়ার হিসাবে সোশ্যাল মিডিয়াকেই বেছে নিচ্ছে পুলিশ প্রশাসন। তা সেই মুম্বাই পুলিশ হোক অথবা কলকাতা। বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনা তুলে ধরা থেকে নানা সামাজিক বার্তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা এখন পুলিশ প্রশাসনের রুটিন কাজের মধ্যে একটি। করোনা কালে সামাজিক সচেতনতা প্রচারের পুলিশের প্রধান হাতিয়ার ছিল সোশ্যাল মিডিয়া।

সম্প্রতি পশ্চিমবঙ্গ পুলিশের একটি টুইট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে জানতে চাওয়া হয়েছে বাংলায় প্রকাশিত প্রথম সংবাদপত্রের নাম। অপশন হিসাবে রাখা হয়েছিল চারটি সংবাদপত্রের নাম। এর মধ্যে থেকে সঠিকটি বেছে নেওয়ার জন্য এক কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয় পশ্চিমবঙ্গ পুলিশের তরফে। 

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতের স্বাধীনতা অর্জনে বাংলার বিরাট বড় ভূমিকা ছিল। ইতিহাসের পাতাই তার সবচেয়ে বড় সাক্ষী। ১৯০৫ সালে বঙ্গভঙ্গ আন্দোলনের সূচনা থেকে শুরু করে ব্রিটিশ পণ্য বয়কট পর্যন্ত বাংলা ছিল বিপ্লবের অগ্রদূত। পশ্চিমবঙ্গ পুলিশের তরফে এই টুইট ভাইরাল হতেই নেটিজেনরা তাঁদের উত্তর জানাতে থাকেন। ব্যাপক সাড়া মেলে এই টুইটে। আপনি কি জানেন এর সঠিক উত্তর?

না জানা থাকলে জানিয়ে রাখা ভাল, সমাচার দর্পণ ১৮১৮ সালে শ্রীরামপুরের ব্যাপটিস্ট মিশনারি সোসাইটি দ্বারা প্রথম প্রকাশিত হয়। এটি ভারতীয় ভাষায় প্রকাশিত প্রথম সাপ্তাহিক সংবাদপত্র হিসাবেও বিবেচিত হয়। পরবর্তীতে, ১৮২৯ সাল থেকে, সংবাদপত্রটি বাংলা এবং ইংরেজি উভয় ভাষায় প্রকাশিত হতে শুরু করে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral west bengal police tweets a quiz in a viral post

Next Story
গৃহস্থের বাথরুমে ঢুকে পড়ল চিতাবাঘ, দেখুন ভিডিওতেleopard in bathroom
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com