বড় খবর

দৈত্যাকার তিমি ভেসে এল মুম্বইয়ের সৈকতে, ভিডিও দেখে ভিরমি খাওয়ার জোগাড়

দানবীয় তিমির দেহ দেখেই ছক্ষু ছানাবড়া নেটিজেনদের। এত বড় আকারের তিমি যে হতে পারে সেরকম ধারণাই ছিল না কারওরই।

দানবকার তিমি ভেসে এল সাগরপারে

সোশ্যাল মিডিয়ার সৌজন্যে নানান বিচিত্র ঘটনা আমাদের সামনে এসে হাজির হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, এই বিরল ঘটনা। মহারাষ্ট্রের ভাসাই এলাকার সমুদ্র সৈকত সংলগ্ন অঞ্চলে ভেসে এসেছে ৪০ ফুট দীর্ঘ, ওজনে ৩০ হাজার কেজি এমন দানবীয় তিমির দেহ। দানবীয় তিমির দেহ দেখেই ছক্ষু ছানাবড়া নেটিজেনদের। এত বড় আকারের তিমি যে হতে পারে সেরকম ধারণাই ছিল না কারওর। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই অজস্র মানুষ এই দানবীয় তিমিকে দেখে অবাক হয়ে গেছেন।

২১ সেপ্টেম্বর বিকেল থেকেই এই বিশালাকার ভেসে আসা তিমি দেখে অবাক হয়ে গিয়েছিলেন মুম্বইয়ের সাগর পাড়ের মানুষরা। এত বড় আকারের তিমি যে থাকতে পারে, এমনটা ভাবতে পারছিলেন না অনেকে। সেই কারণে নিজে চোখে প্রাণীটির দেহ দেখতে পালঘরের সৈকতে জড়ো হয়েছেন অনেকেই। দেহ দেখে চোখ কপালে উপস্থিত সকলের। খবর দেওয়া হয় স্থানীয় প্রশাসনকে।

মহারাষ্ট্রের ভাসাই এলাকার সমুদ্র সৈকত সেভাবে জনপ্রিয় নয়। কিন্তু সেখানেই এই বিশাল আকারের তিমিটি ভেসে আসতেই তাকে একবার চোখের দেখা দেখতে রাতারাতি ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষ। বিশেষজ্ঞরা তিমির দেহটি উদ্ধার করে জানিয়েছিলেন, এটি সম্ভবত আরব সাগরে গভীর সমুদ্র থেকে ভেসে এসেছে। সম্ভবত অগস্টের মাঝামাঝি এই তিমিটির মৃত্যু হয়ে থাকতে পারে বলে ধারণা বিশেষজ্ঞদের।

এত বড় আকারের তিমির দেহ আসায় যেমন হয়েছিল, তেমনই মুশকিলে পড়েন আশেপাশে স্থানীয় মানুষজন। মৃত তিমির দেহ কিছুক্ষণ সাগর পাড়ে থাকার পড়েই তা পচতে শুরু করে। যাতে তৈরি হয় ভীষণ দুর্গন্ধ। এলাকায় থাকা প্রায় অসম্ভব হয়ে ওঠে বাসিন্দাদের কাছে।

এদিকে তিমি ভেসে আসার বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে। প্রশাসনিক কর্তারা ঘটনাস্থলে আসেন এবং তাঁরা স্থানীয় বাসিন্দাদের জানান, তিমির দেহটি আকারে এতই বড় যে অন্য কোথাও নিয়ে যাওয়ায় প্রায় অসম্ভব। সেই কারণে সৈকতেই কোথাও একটা একটি পুঁতে দেওয়া হবে। সেই মতো প্রায় ২৪ ঘণ্টার চেষ্টা একটি ৫ ফুট গভীর, ৪০ ফুট দীর্ঘ গর্ত খোঁড়া হয়। সেখানেই পুঁতে ফেলা হয় মৃত তিমির দেহ।

এদিকে এই ভিডিও সামনে আসতেই তাতে অজস্র ভিউ হয়েছে। সকলেই এত বড় আকারের তিমির দেহ দেখে তাজ্জব হয়ে গেছেন। অনেকে তাদের কমেন্টে উল্লেখ করেছেন সে কথা্‌ এমনকি অনেকেই জানিয়েছেন যে, এত বড় আকারের তিমি যে হতে পারে সেই বিষয়টি তাদের কাছে অজানা ছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral whale found dead at a beach in vasai goes viral in internet

Next Story
অভাবের জেরে খবরের কাগজ বিলি করছে পড়ুয়া, কিশোরের প্রশংসায় নেটদুনিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com