scorecardresearch

নকল ভেবে বেচতে গিয়েছিলেন, হীরের দাম শুনে আঁতকে উঠলেন মহিলা

বিশেষজ্ঞরা জানিয়েছেন ওই হীরের বাজার দর প্রায় ২০ কোটি টাকা।

নকল ভেবে বেচতে গিয়েছিলেন, হীরের দাম শুনে আঁতকে উঠলেন মহিলা
প্রতীকী ছবি

হাতে পরে রয়েছেন একটি আংটি। ঘুণাক্ষরেও মহিলা জানতে না তিনি যে আংটি পড়ে রয়েছেন, তার মূল্য প্রায় ২০ কোটি টাকা। আমরা দুধের স্বাদ ঘোলে মেটানোর জন্য অনেকসময় বাজার থেকে নানান নকল জিনিস কিনে পরে থাকি। আসল জিনিসের বাজেট অনেক ক্ষেত্রেই থাকে ধরা ছোঁয়ার বাইরে। এই মহিলার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি।

বহুদিন যাবৎ তিনি তাঁর আঙ্গুলে পড়ে রয়েছেন একটি আংটি যা তিনি ভেবেছিলেন নকল হীরের আংটি। তার জন্য তিনি সেই আংটিটিকে সেভাবে কোনও যত্ন করতেন না। এমনকি হারানোর ভয়ও ছিল না। কিন্তু কোনও কারণে ওই মহিলা যান সেই আংটির দর জানতে একটি নিলামকারী সংস্থার কাছে। সংস্থার কর্মীরাও ভেবেছিলেন সেটি নকল হীরের আংটি। পরে বিশেষজ্ঞদের কাছে সেই আংটি পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষার রিপোর্ট আসতেই চক্ষু চড়কগাছ সকলের। ওই হীরে ৩৪ ক্যারেটের। লন্ডন ও বেলজিয়ামের বিশেষজ্ঞদের পরীক্ষার রিপোর্ট শুনে থ সকলেই। বিশেষজ্ঞরা জানিয়েছেন, ওই হীরের বাজার দর প্রায় ২০ কোটি টাকা।

মহিলা নিজের পরিচয় গোপন রাখতে চেয়েছেন। নিলামকারী সংস্থার তরফে জানানো হয়েছে, কবে কোথা থেকে ওই আংটি তিনি পেয়েছিলেন তা তিনি মনে করতে পারেননি। তবে প্রতিবেশী একজনের পরামর্শে তিনি কিছু দাম পাওয়ার আশাতে নিলামকারী সংস্থার দ্বারস্থ হয়েছিলেন। আসলে ওই আংটি বেচতে নিয়ে ইংল্যান্ডের এক নিলামকারী সংস্থার কাছে গিয়েছিলেন।

সেখানে জানা গেল, ওই আংটির দাম ২০ কোটি ৪৫ লক্ষ ২৮ হাজার ৮০০ টাকা! আর তা জানতে পেরে কার্যত চক্ষু চড়কগাছ হয়ে যায় মালকিনের। যে আংটিকে নকল ভেবে বেচতে এসেছিলেন, তারই দাম ২০ কোটি টাকার বেশি। এক অতি মূল্যবান হীরেকে তিনি নকল ভেবে বিক্রি করতে চেয়েছিলেন। আগামী ৩০ নভেম্বর সেটি নিলাম হবে জানানো হয়েছে সংস্থার তরফ থেকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral woman discovers rings she was about to throw away has a 34 carat diamond worth rs 20 crore