বড় খবর

দেশভাগের জন্য প্রেমের ‘মৃত্যু’! ভালবাসার ভিন্ন স্বাদের গল্প ভাইরাল ইন্টারনেটে

এই না হলে রিয়েল লাভ স্টোরি! চোখে জল নেটিজেনদের

যেমনটি বলা হয়, সত্যিকারের ভালবাসার পথ কখনওই মসৃণ হয় না। কিন্তু সে ভালবাসা পরিপূর্ণতায় পৌঁছানোর লক্ষ্যে তার সকল বাধাগুলি অতিক্রম করার উপায় খুঁজে বের করে। স্বাধীনতা দিবস উপলক্ষে, “হিউম্যানস অফ বম্বে” তার ইনস্টাগ্রাম পেজে সত্যিকারের ভালবাসার এমন একটি গল্প শেয়ার করেছে যা দেশভাগের কারণে শেষ হতে চলেছিল। বিচ্ছেদের বিরুদ্ধে লড়াই করে সেই ভালবাসা তার মুল স্রোতে ফিরে এসেছিল এবং পরিণতি পেয়েছিল।

হিউম্যানস অফ বম্বে ইনস্টাগ্রাম রিলসে আপলোড করা একটি ভিডিওতে প্রবীণ মহিলা তাঁর ভালবাসার গল্প শেয়ার করেছেন। মহিলা বলেন, তাঁর যখন ১৬ বছর বয়স, সেই সময় তাঁর বিয়ে ঠিক হয়েছিল। তখন তিনি কেবল তাঁর বাগদত্তার ছবি দেখেছিলেন। কিন্তু তাঁর বিয়ের ছয় মাসের মধ্যে দেশভাগ হয়। এবং তিনি তাঁর পরিবারের সঙ্গে সিন্ধু থেকে অমৃতসরের ট্রেন ধরেন।  

প্রবীণ ওই মহিলা বলেন, “সে সময় আমার মন কিছুতেই ভালবাসার মানুষকে ছেড়ে যেতে চাইছিল না। বারবার আমি ভাবছিলাম ভালবাসার মানুষটির কাছে ফিরে যাব। চিন্তা হচ্ছিল সেই মানুষটির জন্য। ভাবছিলাম মনের মানুষ ঠিক আছেন কিনা? এবং যদি একবারের জন্য তাঁকে দেখা যেত”!

তিনি বলেন, তাঁর ভালোবাসা একতরফা ছিল না। তিনি যোগ করেন, “৯০ দিনের জন্য, আমরা আলাদা ছিলাম। এই সময়ে এক ক্যাম্প থেকে অপর ক্যাম্পে হন্যে হয়ে খুঁজে বেড়িয়েছি প্রিয় মানুষটিকে”। অবশেষে তিন মাস পরে তিনি খুঁজে পান তাঁর ভালবাসার মানুষটিকে। দুটি হৃদয় আবারও এক হয়েছিলো। তিনি ভিডিওতে বলেন, “আমি জানতাম তিনিই একজন,”।

দেশভাগের এক বছর পর এই দম্পতি আবারও মিলিত হন এবং আটটি সন্তান হয় তাঁদের। তবুও, ভালবাসা কখনও ম্লান হয়নি এবং তাঁরা প্রায়শই সিনেমা দেখতে এবং একে অপরের সঙ্গে খানিক সময় কাটাতে বাইরে যেতেন। যদিও তার স্বামী ৩০ বছর আগে মারা গিয়েছেন। তাঁর জন্য এখনও সেই বৃদ্ধার মনে  ভালবাসা বেঁচে আছে। প্রবীণ এই মহিলা ভিডিওতে বলে,ন “আমি এখনও সেই ক্ষত বুকে বয়ে বেড়াচ্ছি,”। প্রতি বছর, সেই ভালবাসার মানুষটির জন্মদিন  এখনও পালন করেন তিনি।

ভিডিওর শেষে প্রবীণ মহিলা বলেন, “আমি কৃতজ্ঞ যে তিনি আমাকে খুঁজে পেয়েছেন, এবং একসঙ্গে আমরা একটি সুন্দর জীবন গড়ে তুলেছি,”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral woman recounts her story true love

Next Story
ক্যানসারকে হারিয়ে দুই বন্ধুর মিলন, আবেগঘন মুহূর্ত ভাইরাল নেটদুনিয়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com