scorecardresearch

বড় খবর

গল্পে নয়, বাস্তবেই গাছে উঠল গরু! ভিডিও না দেখলে বিশ্বাসই হবে না

বাস্তবের গরুও গাছে চড়ে!

ঘূর্ণিঝড়ের তাণ্ডবে গাছে উঠল গরু।

গল্পের গরুই নাকি শুধু গাছে ওঠে! কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রের সাম্প্রতিকতম ঘূর্ণিঝড় ‘ইদার’ তাণ্ডবে গাছের উপর দেখা গেল আস্ত এক গরুকে। উদ্ধারকারী দল যখন ঘটনাস্থলে পৌঁছায় তখন তারা দেখে একটি গরু গাছের ডালে আটকে রয়েছে। কিছুতেই সে নড়াচড়া করতে পারছিল না। অবশেষে ‘রেসকিউ টিমের’ সদস্যরা গাছের ডাল কেটে উদ্ধার করে সেই আটকে থাকা গরুকে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ঘূর্ণিঝড় ইদা লুইজিয়ানা এবং মিসিসিপির বেশ কয়েকটি অঞ্চলে তার ধ্বংসলীলা চালিয়েছে। হ্যারিকেনের এই তাণ্ডব শেষ হওয়ার পরই সেন্ট বার্নার্ড প্যারিস অঞ্চলের বেশিরভাগ অংশেই জারি হয় বন্যার সতর্ক বার্তা। ক্ষতিগ্রস্ত অঞ্চলে দ্রুত পৌছায় উদ্ধারকারী দল। তাদের উদ্ধারকার্য চলাকালীন সময়ে তাদের নজরে আসে, একটি গরু আটকে রয়েছে একটি গাছের ডালে। কিছুতেই তাকে বের করে আনা সম্ভব হচ্ছিল না। অবশেষে উপায় না দেখে গাছের ডাল কেটে আহত গরুটিকে উদ্ধার করা রেসকিউ টিমের সদস্যরা।

সুত্র মারফত খবর অনুসারে, হ্যারিক্যানের তাণ্ডবে প্রবল জলোচ্ছ্বাসে ভেসে গিয়েই গরুটি আটকে পড়ে একটি গাছের ডালে। ৩৩ সেকেন্ডের ভাইরাল হওয়া ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে উদ্ধারকারী দলের সদস্যরা গাছের ডাল কেটে কোমর সমান জল থেকে উদ্ধার করে আনছেন আটকে থাকা গরুটিকে।

সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুসারে, ‘হ্যারিকেন ইদা’ মার্কিন যুক্তরাষ্ট্রের উপসাগরীয় উপকূলবর্তী অঞ্চলের সবথেকে শক্তিশালী ঘূর্ণিঝড়। নিউ অরলিন্সের আশেপাশের অঞ্চলে বিপুল সংখ্যক মানুষ এই ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন। উদ্ধারকার্য চলছে পুরোদমে! ঘূর্ণিঝড়ের দাপটে একটি বৈদ্যুতিক স্টেশন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে লুইজিয়ানার বিস্তীর্ণ অঞ্চল এখনও বিদ্যুৎহীন।

রবিবারের এই বিধ্বংসী ঘূর্ণিঝড় ‘ইদা’ এর আগে ২০০৫ সালে স্থলভাগে আছড়ে পড়া ঘূর্ণিঝড় ‘ক্যাটরিনার’ স্মৃতি উস্কে দিয়েছে। সেই সময় ঝড়ের তাণ্ডবে প্রায় ১৪০০ মানুষ প্রাণ হারান এবং প্রচুর সংখ্যক ঘরবাড়ি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। এদিকে জীবন বাজি রেখে আহত গরুকে উদ্ধার করে আনার জন্য উদ্ধারকারী দলকে কুর্নিশ জানিয়েছেন বিভিন্ন পশুপ্রেমী সংগঠন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral workers rescue cow wedged between three branches amid flood goes viral0in internet