বড় খবর

‘আমার বাড়িতে বিশ্রাম করো’, তৃষ্ণার্ত বিক্ষোভকারীদের জন্য বাড়ির দরজা খুলে দিল ভারতীয়

ঝড়ের মতো একদল মানুষ ছুটে আসছিল। সবাই মোটের উপর আহত, ক্লান্ত ছিল। তাই কিছু না ভেবেই বাড়ির দরজা খুলে দি।

সোশাল মিডিয়া ইনি এখন হিরো। নাম রাহুল দুবে। আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত ব্যবসায়ী ইনি। বুধবার রাতে তাঁর বাড়িতে ছিলেন জনা ষাট বিক্ষোভকারী। রাহুলের আতিথেয়তায় মুগ্ধ তাঁরা। আপ্লুত সোশাল মিডিয়া। আমেরিকার ‘হিরো’ একজন ভারতীয়। রাহুল গান্ধী থেকে শুরু করে আমজনতার মধ্যে তাঁর প্রশংসায় চলছে জোর চর্চা। পরদিন সকালে দরজার সামনে কৃতজ্ঞতা জানিয়েছে আমেরিকার বিক্ষোভকারীরা।

আট দিনের মাথাতেও উত্তপ্ত আমেরিকা। পুলিশের বর্বতার সামনে দাঁড়িয়ে বিক্ষোভকারীরা প্ল্যাকার্ড হাতে, ‘আমরা দম নিতে পারছি না’,’কৃষ্ণাঙ্গদের জূবনের দাম আছে’। “দিনের পর দিন দেখছি রাস্তায় নেমে আন্দোলন করছেন তাঁরা। বর্ণবৈষম্যের হিংসা রুখতে প্রতিবাদ জানাচ্ছে ওঁরা। তাই তাদের বাড়িতে ডেকেছি বিশ্রাম নেওয়ার জন্য ” সংবাদ সংস্থাকে বলেছেন রাহুল দুবে।

তিনি আরও জানান, কম করেও ৭৫ জন রয়েছেন আমার বাড়িতে, ছোট বাড়ি আমার। সবাইকে সমান আরাম দিকে পারিনি। তবে আতিথেয়তায় বিন্দুমাত্র কার্পণ্য করিনি। সোফাতে, মাটিতে এবং বাথটবে শুয়েও রাত কাটিয়েছে ওঁরা। বাড়িতে মা, স্ত্রী ও মেয়ে রয়েছেন রাহুলের। ১৭ বছর তাঁর ওয়াশিংটনে বাস।

সংবাদ মাধ্যমকে তিনিন জানিয়েছেন, আগে থেকে পরিকল্পনা করা ছিল না। ঝড়ের মতো একদল মানুষ ছুটে আসছিল। সবাই মোটের উপর আহত, ক্লান্ত ছিল। তাই কিছু না ভেবেই বাড়ির দরজা খুলে দি।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Washington resident rahul dubey shelters 60 protesters during curfew netizens hail as hero

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com