বড় খবর

যখন বৃষ্টি নেমেছিল…! সিমলিপালের জঙ্গলে আনন্দে আত্মহারা বনকর্মী, ভিডিও ভাইরাল

টানা দুসপ্তাহ ধরে ভয়াবহ দাবানলে জ্বলছিল গোটা সিমলিপাল অভয়ারণ্য।

তীব্র দাবদাহের পর যখন শীতল বারিধারায় যেমন আনন্দে মন নেচে ওঠে। সেরকমই আনন্দ হচ্ছিল ওড়িশার সেই বনকর্মীর। কিন্তু এ আনন্দ তার চেয়েও ছিল অনেক বেশি। টানা দুসপ্তাহ ধরে ভয়াবহ দাবানলে জ্বলছিল গোটা সিমলিপাল অভয়ারণ্য। মাইলের পর মাইল পুড়ে ছারখার হয়ে গিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় দাউদাউ আগুন, পুড়ে যাওয়া প্রাণীদের শরীরের ছবি দেখে আঁতকে উঠছিলেন পরিবেশপ্রেমীরা।

অবশেষে মুষলধারে বৃষ্টি ও শিলাবৃষ্টি সেই দাবানলকে কাবু করতে পেরেছে। গহীন অরণ্যে বৃষ্টির মধ্যেই মহিলা বনকর্মীর উচ্ছ্বাস মন কেড়েছে নেটিজেনদের। এমন এক আনন্দ যা ভাষায় প্রকাশ করা যায় না। বনকর্মীর বৃষ্টিতে ভেজার আনন্দ অনেক না বলা কথা বলে দেয়। যেন এটাই ছিল সময়ের দাবি। একটু বৃষ্টি হলে বেঁচে যায় গাছপাল-পশুপাখি। আর সেই জন্যই আরও বেশি বৃষ্টির জন্য আকুল মিনতি করছিলেন ওই বনকর্মী। তার ইচ্ছাপূরণ হয়েছে। বনকর্মীর উচ্ছ্বাসের ভিডিও ডা. যুগল কিশোর মহন্ত টুইট করেছেন। স্নেহা ঢাল নামে ওই বনকর্মীর প্রকৃতিপ্রেম মন ছুঁয়েছে নেটাজনতার। রীতিমতো ভাইরাল সেই ভিডিও।

ভিডিওতে দেখা গিয়েছে, দুহাত তুলে খুশিতে ডগমগ স্নেহা। আরও বেশি বৃষ্টি চাইছেন তিনি। জানা গিয়েছে, স্নেহা গত কয়েকদিন ধরে দিনভর দাবানল নেভানোর জন্য অন্যদের সঙ্গে কোমর বেঁধে নেমে পড়েছিল। সত্যিকারের প্রকৃতিপ্রেমী বলা যায় তাঁকে। যখন ঈশ্বর তাঁর প্রার্থনা শুনে ঝেঁপে বৃষ্টি নামায়, তখন খুশিতে আত্মহারা হয়ে যান স্নেহা। এই ভিডিওটি অন্তত ১০ লক্ষ ভিউ হয়েছে। অনেকেই স্নেহার খুশিতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Watch forest officer dances as similipal forest finally gets rain

Next Story
‘বহুত বড়িয়া’! লোকশিল্পীর গানে মুগ্ধ মোদী, শেয়ার করলেন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com