scorecardresearch

বড় খবর

‘দেরি হওয়ার আগেই আত্মসমর্পণ করুন’, ভিডিও বার্তায় রুশ সেনাদের সাবধান করল ইউক্রেনের নারী বাহিনী

নারী বাহিনীর এমন সাহস দেখে মুগ্ধ তামাম বিশ্ববাসী

প্রতীকী ছবি

রাশিয়া যখন ইউক্রেনের উপর আক্রমণের ঝাঁঝ বাড়াচ্ছে, ঠিক সেই সময় ইউক্রেনের নারী সেনা বাহিনীর একটি ভিডিও প্রকাশ করা হয়েছে ইউক্রেন প্রশাসনের তরফে যেখানে রাশিয়ান সৈন্যদের কাছে তাদের বার্তা ‘অনেক দেরি হওয়ার আগে আত্মসমর্পণ করন’ । এই ভিডিও সামনে আসতেই তোলপাড় শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি একাধিকবার শেয়ার করা হয়েছে। নারী বাহিনীর বীরত্বকে এই ভিডিও’র মাধ্যমে তুলে ধরা হয়েছে।

ইউক্রেনের সেন্টার ফর স্ট্র্যাটেজিক কমিউনিকেশনস, স্প্রাভদির টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে এই ভিডিও সামনে আনা হয়েছে। প্রকাশিত ভিডিওটিতে দেখা যাচ্ছে নারী সেনাবাহিনী তাদের দেশ রক্ষা করার শপথ করে অদম্য সাহস প্রদর্শন করছে। সেই সঙ্গে রাশিয়ান সৈন্যদের উদ্দেশ্যে নারী বাহিনীর বার্তা“এখানে কেউ ফুল নিয়ে আপনাদের সঙ্গে দেখা করবে না। অনেক দেরি হওয়ার আগে আত্মসমর্পণ করুন,” ইউক্রেনীয় সৈন্যদের রাশিয়ান সৈন্যদের সতর্ক করতে শোনা যায় এই ভিডিওতে। “আমরা যুদ্ধ করতে প্রস্তুত। আপনারা কি আ্মাদের কথা শুনতে পাচ্ছেন? ,” ইউক্রেনীয় নারী সৈন্যরা ভিডিওতে বলেছেন । ভিডিওটি “ইউক্রেনীয় বীরদের গৌরব! ইউক্রেনের গরিমা!” বলে উল্লেখ করা হয়েছে ইউক্রেনীয় প্রশাসনের তরফে।

এখনও পর্যন্ত ২০ হাজার ভিনদেশি স্বেচ্ছাসেবক ইউক্রেনে রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছে। এমন তথ্য দিয়েছে কিয়েভ ইন্ডিপেনডেন্ট। বুধবার কিয়েভ ইন্ডিপেনডেন্ট এক রিপোর্টে দাবি করে প্রায় ২০ হাজার স্বেচ্ছাসেবক ইউক্রেনীয় সেনাদের সঙ্গে যুদ্ধে নেমেছে। এদিকে ইউক্রেন প্রশাসনের তরফে জানানো হয়েছে “বিদেশী স্বেচ্ছাসেবীরা চাইলে ইউক্রেনের নাগরিকত্ব অর্জন করতে পারেন”।

২৪ ফেব্রুয়ারি, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। তারপর থেকে, ইউক্রেনের বেশ কয়েকজন সংসদ সদস্য, বিউটি কুইন, অসামরিক ব্যক্তি এবং এমনকি বিদেশী স্বেচ্ছাসেবকরা এগিয়ে এসেছেন রাশিয়ান আক্রমণের বিরুদ্ধে দেশের হয়ে লড়াই করার জন্য। হাতে তুলে নিয়েছেন অস্ত্র। তাদের মধ্যে রয়েছেন বছর একুশের এক ভারতীয় ছাত্র। তামিলনাড়ুর কোয়েম্বাটোর জেলার সৈনিকেশ রবিচন্দ্রন রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করতে ইউক্রেনের আধাসামরিক বাহিনীতে যোগ দিয়ে হাতে তুলে নিয়েছে আগ্নেয়াস্ত্র।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Watch video women soldiers in ukraine warn russians to surrender before its too late