scorecardresearch

বড় খবর

গাড়ির পিছনের সিটে পড়ে সদ্য কেনা দামি ট্যাব, দেখেই থানায় হাজির ক্যাব চালক, সততায় মুগ্ধ নেটপাড়া

ক্যাব চালকের ‘ব্যতিক্রমী চরিত্রে’ মুগ্ধ নেটপাড়া

গাড়ির পিছনের সিটে পড়ে সদ্য কেনা দামি ট্যাব, দেখেই থানায় হাজির ক্যাব চালক, সততায় মুগ্ধ নেটপাড়া
গাড়ির পিছনের সিটে পড়ে সদ্য কেনা দামি ট্যাব, দেখেই থানায় হাজির ক্যাব চালক, সততায় মুগ্ধ নেটপাড়া

অ্যাপ ক্যাব চালকের সততায় ভাঙরের বাসিন্দা হীরক মন্ডল ফিরে পেলেন তাঁর সাধের ট্যাব। এমন অনেক ঘটনাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে থাকে যেখানে ট্যাক্সি অথবা ক্যাব চালকের সততার ব্যতিক্রমী চরিত্র আমাদের মুগ্ধ করে। এবার এমনই এক ঘটনার সাক্ষী থাকল সোশ্যাল মিডিয়া।

জানা গিয়েছে ভাঙরে বাসিন্দা বছর ২৯-এর হীরক মন্ডল তাড়াহুড়োয় গাড়িতেই ফেলে চলে যান সদ্যকেনা তার সাধের ট্যাবটি। এদিকে তিনি যে ট্যাবটি হারিয়ে ফেলেছেন তার হুঁশ ফেরে বাড়ি ফিরে। কী করবেন ভেবেই পাননা। ট্যাবে সিম না থাকায় তিনি আর চালকের সঙ্গেও যোগাযোগ করতে পারেননি। ধরেই নেন ট্যাবটি আর তিনি ফেরত পাবেন না।

এদিকে সারাদিন ভাড়া খেটে বাড়ি ফেরার পথে গাড়ির পিছনের সিটে ট্যাবটি পড়ে থাকতে দেখেন অ্যাপ-ক্যাবের চালক হীরা রায় (৫২)। ট্যাব- স্মার্টফোনের মাথা মুণ্ড কিছুই বোঝেন না তিনি। ট্যাব নিয়ে কী করবেন খানিক ভেবে তিনি সেটি অ্যাপ ক্যাব সংস্থার অফিসে জমা দেওয়ার চেষ্টা করেন। কিন্তু রাত হয়ে যাওয়ায় বন্ধ হয়ে যায় অ্যাপ ক্যাবের অফিস। অগত্যা সেই ট্যাব নিয়ে তিনি পৌঁছান চারু মার্কেট থানায়। ঘটনার কথা জানান, ডিউটি অফিসার সার্জেন্ট শুভদীপ মুখার্জিকে।

আরও পড়ুন : [ মুহূর্তের ভুলেই গায়েব ৯৯ হাজার টাকা, কলকাতা পুলিশের সাইবার সেলের তৎপরতায় উদ্ধার নগদ, ধন্যবাদ বৃদ্ধের ]

সব শুনে অ্যাপ ক্যাব সংস্থার অফিসে ফোন করেন ডিউটি অফিসার সার্জেন্ট শুভদীপ মুখার্জি, এবং কিছুক্ষণের মধ্যেই জোগাড় করে ফেলেন ট্যাবের মালিক হীরক মণ্ডলের নম্বর। তাঁর সঙ্গে যোগাযোগ করে শুভদীপ জানতে পারেন, সত্যিই ১৫ অক্টোবর রাতে নিজের সদ্য কেনা ট্যাব ট্যাক্সিতে ফেলে আসেন হীরক, কিন্তু ট্যাবের ভেতর সিম কার্ড না থাকায় তাতে ফোন করে চালকের সঙ্গে যোগাযোগ করতে পারেননি।

হীরকের কথায়, “আমি ধরেই নিয়েছিলাম সদ্যকেনা ট্যাবটি আর ফেরৎ পাব না। চালকের এমন সততায় আমি মুগ্ধ”। প্রয়োজনীয় নথি দেখিয়ে হীরক ফিরে পেয়েছেন তার নতুন ট্যাব। ক্যাব চালকের সততাকে কুর্নিশ জানিয়েছেন নেটপাড়া থেকে কলকাতা পুলিশও।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: We often tell you about fellow citizens losing mobile phones or other gadgets the story this time is a little different