scorecardresearch

‘কেন ঢুকেছেন আমাদের দেশে’, রুশ সেনাকে প্রশ্ন ইউক্রেনের মহিলার, দেখুন ভিডিও

মহিলার এমন প্রশ্নের মুখে পড়ে ওই রুশ সেনা কার্যত থতমত খেয়ে যান এবং শান্ত গলায় ওই মহিলাকে কিছু বোঝানোর চেষ্টা করেন।

‘কেন ঢুকেছেন আমাদের দেশে’, রুশ সেনাকে প্রশ্ন ইউক্রেনের মহিলার, দেখুন ভিডিও
ইউক্রেনের এক মহিলা রুশ সেনার সামনে দাঁড়িয়ে প্রকাশ্যে রুশ সেনাকে ভর্ৎসনা করছেন

যেটা নিয়ে ভয় পাচ্ছিলেন ঠিক সেই আশঙ্কাই সত্যি হল। রুশ বাহিনী, যারা সীমান্তে ঘোরাঘুরি করছিলেন, আচমকা শহরের মধ্যে ঢুকে পড়েছে এবং একাধিক মিসাইলের বৃষ্টি হচ্ছে কিয়েভ সহ দেশের প্রধান শহরগুলিতে। বিশ্বের একাধিক দেশের হুশিয়ারি উড়িয়ে দিয়ে ইউক্রেনকে কার্যত নিজেদের দখলে নিয়ে এসেছে রুশ সেনা। মিসাইলের বৃষ্টি হচ্ছে কিয়েভ সহ দেশের প্রধান শহরগুলিতে।

যুদ্ধের দামামা, মুহুর্মুহু বিস্ফোরণের শব্দ, পুলিশ–অ্যাম্বুলেন্সের সাইরেন যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের এই দৃশ্য দেখে স্তম্ভিত গোটা বিশ্ব। ইউক্রেনের বাসিন্দাদের মধ্যে উদ্বেগ ভয়ের রূপ নিয়েছে এবং তাঁরা সুরক্ষিত জায়গার আশায় শহর ছাড়তে শুরু করেছেন। রাস্তা এবং সাবওয়েগুলিতে শুধুই মানুষের ভিড় এবং যারা শহরে বাস করতে পারছেন না তাঁরা আশ্রয় খুঁজছেন। মিসাইল হানা থেকে বাঁচার জন্য সকলেই বেছে নিয়েছেন মেট্রো স্টেশনগুলিকে।

ইউক্রেনের তরফে দাবি করা হয়েছে যুদ্ধে ইতিমধ্যেই ১ হাজারের বেশি রুশ সৈন্য নিহত হয়েছেন। যদিও রাশিয়ার তরফে এখনও হতাহতের সংখ্যা প্রকাশ করেনি। এদিকে রাষ্ট্র সংঘ এক বিবৃতিতে জানিয়েছে ইউক্রেনের ওপর ক্রমাগত আক্রমণের ফলে ২৫ জন সাধারণ নাগরিক নিহত হয়েছেন এবং আহতের সংখ্যা শ’খানেক পার করেছে।

ইউক্রেন আরও দাবি করেছে যে তারা কমপক্ষে ৮০টি ট্যাঙ্ক, ৫১৬টি সাঁজোয়া যুদ্ধযান, ১০টি যুদ্ধ বিমান এবং ২০টি ক্রুজ ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। অন্যদিকে রাশিয়া পাল্টা দাবি করেছে তাদের হামলায় কমপক্ষে ইউক্রেনের ২১১টি সেনা ঘাটি ধ্বংস হয়েছে। ইউক্রেনের সামরিক বাহিনীর বিবৃতি অনুসারে রাশিয়ান সৈন্যরা রাজধানী কিয়েভের একটি সামরিক ঘাটিতে অভিযান চালায় এবং তা প্রতিহত করা হয়েছে। ইউক্রেনের সেনাবাহিনী তাদের ভেরিফায়েড ফেসবুক পেজে দাবি করে “কিভের ভিক্টোরি অ্যাভিনিউতে একটি সামরিক ইউনিটে আক্রমণ করেছে রাশিয়ান সেনা। আক্রমণটি প্রতিহত করা হয়েছে”,।

আর এত কিছুর মাঝে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক ভিডিও যেখানে দেখা যাচ্ছে ইউক্রেনের এক মহিলা রুশ সেনার সামনে দাঁড়িয়ে প্রকাশ্যে রুশ সেনাকে ভর্ৎসনা করছেন। এবং তাকে জিজ্ঞাসা করছেন কেন তারা এভাবে একটা দেশের ভিতরে প্রবেশ করে তাণ্ডবলীলা চালাচ্ছেন! মহিলার এমন প্রশ্নের মুখে পড়ে ওই রুশ সেনা কার্যত থতমত খেয়ে যান এবং শান্ত গলায় ওই মহিলাকে কিছু বোঝানোর চেষ্টা করেন।

এদিকে এই ভিডিও ভাইরাল হতেই তাতে প্রায় ২ লক্ষের কাছাকাছি ভিউ হয়েছে। সকলেই মহিলার সাহসিকতায় অবাক এবং মুগ্ধ হয়েছেন। আপনিও দেখুন এই ভিডিও।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: What the f are you doing video of ukrainian woman confronting russian soldiers goes viral