scorecardresearch

বড় খবর

পণ্যবাহী ট্রাক চালিয়ে কেরল থেকে কাশ্মীর গেলেন এই মহিলা, দেখুন ভিডিও

নারী শক্তিকে ফের একবার কুর্নিশ জানিয়েছেন সমাজের সকল শ্রেণীর মানুষ।

পণ্যবাহী ট্রাক চালিয়ে কেরল থেকে কাশ্মীর গেলেন এই মহিলা, দেখুন ভিডিও
এর্নাকুলাম থেকে কাশ্মীর দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন এই মহিলা একটি পন্যবাহী ট্রাক নিয়ে।

ইচ্ছা শক্তির কাছে হার মানতে বাধ্য সমাজের যে কোন প্রতিকূলতা। তা আরও একবার প্রমাণ করলেন কেরলের এর্নাকুলাম জেলার বছর ৪০ এর এক মহিলা। এর্নাকুলাম থেকে কাশ্মীর দীর্ঘ পথ তিনি পাড়ি দিয়েছেন এক পন্যবাহী ট্রাক নিয়ে। গল্প মনে হলেও এই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে নারী শক্তিকে ফের একবার কুর্নিশ জানিয়েছেন সমাজের সকল শ্রেণীর মানুষ। জানা গিয়েছে ওই মহিলার নাম জেলজা রাথেশ।

কেন তিনি পণ্যবাহী ট্রাক নিয়ে এতটা পথ পাড়ি দিলেন উত্তরে তিনি বলেন, ছোট থেকেই গাড়ি চালানোর প্রতি আমার ভীষণ ঝোঁক ছিল। কিন্তু ছোটবেলায় শেখার কোন সুযোগ ছিল না। আমি আমার বিয়ের পর ড্রাইভিং শিখি এবং আমি পেশা হিসাবে পণ্যবাহী ট্রাক চলানোকে বেছে নিই। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে জেলাজা স্বামী রাথেশ পি এস এবং এক আত্মীয় অনিশ কে এস এর সঙ্গে পন্যবাহী ট্রাকে চালকের আসনে সওয়ার। সেই সঙ্গে তিনি বলেন ‘সমগ্র যাত্রাপথে একাধিক জেলার মনোরম পরিবেশ তাকে মুগ্ধ করেছে’।

তার কথায়, আমাকে ট্রাক চালাতে দেখে রাস্তায় সকলেই আমার দিকে হাঁ করে তাকিয়ে ছিল, তারা একজন মহিলাকে এভাবে দেখে অবাক হয়ে গিয়েছিল। কিন্তু এটা আমার আত্মবিশ্বাস কে বাড়িয়ে তুলেছে কয়েকগুণে। ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথা বলার সসময় তিনি জানান, “আর আগে আমি আমার স্বামীর সঙ্গে দুবার পন্যবাহী ট্রাকে চেপে পুনে গিয়েছিলাম। এবার ও সেই রকম প্ল্যান ছিল কিন্তু পুনে থেকে কাশ্মীরের ভাড়া পেয়েছিলাম পিয়াজ লোডিংয়ের। গাড়ির ভিতরেই থাকা খাওয়া রান্না। এক অন্যরকম অভিজ্ঞতা!

সেই সঙ্গে তিনি বলেন, “আমাদের ভ্রমণের সবচেয়ে স্মরণীয় অংশ ছিল গুলমার্গ সফর”। জেলজা আরও বলেন “এর পর তিনি ট্রাক নিয়ে ত্রিপুরা এবং দিল্লি যেতে ইচ্ছুক”। এই ভিডিও ভাইরাল হতেই ৪০ বছর বয়সী এক মহিলা যেভাবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন এবং জীবনকে উপভোগ করছেন তাকে বাহবা দিয়েছেন নেটিজেনরা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Woman drives cargo lorry from kerala to kashmir