scorecardresearch

বড় খবর

যুদ্ধ শেষের আশায় কিয়েভে ফুলের চারা লাগাচ্ছেন এক মহিলা, দেখুন ভিডিও

তিনি আশাবাদী যে দ্বন্দ্ব শীঘ্রই শেষ হবে এবং রাজধানী আবার সুন্দর ভাবে নিজেকে মেলে ধরবে’।

সোশ্যাল মিডিয়ায় দেশটির রাজধানী কিয়েভ থেকে উঠে আসা একটি ভিডিও মানুষকে আশার আলো দেখিয়েছে।

রক্তাক্ত ইউক্রেন। যুদ্ধের ৪৩ দিন অতিক্রান্ত। ইতিমধ্যেই দেশ ছেড়েছেন ১০ মিলিয়নের বেশি ইউক্রেনীয়। শান্তির খোঁজে আশ্রয় নিয়েছেন পার্শ্ববর্তী দেশে। কিয়েভ দাবি করেছে রাশিয়া তাদের দেশের প্রায় ২৫০০ এর বেশি শিশুকে অপহরণ করেছে। সেই সঙ্গে যুদ্ধের বলি হয়েছে শতাধিক শিশু। যুদ্ধকালীন পরিস্থিতিতে গত এক মাসে দলে দলে ইউক্রেনীয় দেশ ছেড়েছেন। শরণার্থী হিসেবে আশ্রয় নিয়েছেন পড়শি দেশগুলিতে। এর মধ্যে ৯০ শতাংশই নারী এবং শিশু। ইতিমধ্যেই সেই সব ছবি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। যাইহোক, সোশ্যাল মিডিয়ায় দেশটির রাজধানী কিয়েভ থেকে উঠে আসা একটি ভিডিও মানুষকে আশার আলো দেখিয়েছে।

রিচার্ড গেইসফোর্ড, গুড মর্নিং ব্রিটেনের চিফ করেসপন্ডেন্ট সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন কিয়েভে ধ্বংসস্তুপের মাঝে একজন মহিলার ফুল গাছ লাগানোর ভিডিও। আর এই ভিডিও আপলোড হতেই তা ভাইরাল হয়েছে। এই ভিডিও পোস্ট করে ক্যাপশনে তিনি লিখেছেন, ‘চারিদিকে শুধুই ‘যুদ্ধর চিহ্ন। তবে ফুল গাছ এখনও রোপণ করা দরকার’ -যা কিয়েভ, শহরে বসন্তের রঙ নিয়ে আসে। তিনি আশাবাদী যে দ্বন্দ্ব শীঘ্রই শেষ হবে এবং রাজধানী আবার সুন্দর ভাবে নিজেকে মেলে ধরবে’।

ভিডিও ভাইরাল হতেই লক্ষ লক্ষ মানুষ এই ভিডিও দেখেছেন। অনেকেই লিখেছেন দেশ বাঁচাতে ৪৩ দিন ধরে ইউক্রেনীয়রা যে বীরত্বের পরিচয় দিয়েছে তা এক কথায় বিরল। একজন ইউজার লিখেছেন, ‘সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে সাহসের একটি চমৎকার উদাহরণ’। অন্য একজন ইউজার লিখেছেন যুদ্ধ শেষে আবার কিয়েভ আগের মতই সুন্দর হয়ে উঠবে’।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Woman plants flowers in ukraine s kyiv in the hope that conflict will be over soon watch video