মাস্ক পরতে বলা যেন ‘অপরাধ’, থুতু ছেটালেন মহিলা

সেই মহিলা থুতু ছিটিয়ে অপমান করলেও দোকানের কর্মীরা তাতে কোনো ভ্রূক্ষেপই করেননি। সেই দোকানে তাঁকে কোনোরকম সার্ভিস দিতে অস্বীকার করেছেন সবাই।

By:
Edited By: Subhasish Hazra New York  Updated: June 30, 2020, 05:46:47 PM

দোকানের কর্মী স্রেফ মাস্ক পরে আসার অনুরোধ করেছিলেন। তার প্রত্যুত্তরে সরাসরি থুতু ছিটিয়ে দেওয়া হলো কর্মীর মুখে। সোশাল মিডিয়ায় এমন ভিডিও ভাইরাল হওয়ার পরই নেটিজেনরা ক্ষোভে ফুঁসছেন। শাস্তির দাবি করেছেন সেই মহিলার।

ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডো প্রদেশের। জিলক্যাট নামের এক টুইটার ব্যবহারকারী নিজের অ্যাকাউন্ট থেকে ১৮ সেকেন্ডের সেই ভিডিও শেয়ার করেন। সেখানেই দেখা যাচ্ছে, দোকানের কর্মীর সঙ্গে কিছুক্ষণ কথা চালাচালির পরেই মহিলা সটান থুতু দেন কর্মচারীকে।

আরও পড়ুন: মোটা অঙ্কের বিদ্যুতের বিল, মিমের ঝড় সোশাল মিডিয়ায়

সেই ব্যবহারকারী ভিডিওটি পোস্ট করে লেখেন, “আমি এর আগে ‘ক্যারেন’-এর কথা শুনেছিলাম। তবে কোনও ‘ক্যারেন’-কে চোখের সামনে দেখিনি। এবার আমি স্বচক্ষে একটি ঘটনার মুখোমুখি হলাম আজ রাতেই। একজন জরুরিকালীন পরিষেবার কর্মীকে থুতু ছেটালেন এই মহিলা। কারণ উনি মাস্ক পরার নিয়ম বাধ্যতামূলক করেছিলেন। এর জবাবেই কিনা থুতু। আমার কাঁদতে ইচ্ছা করছে।”

মার্কিন যুক্তরাষ্ট্র সহ অন্যান্য ইংরেজি বলিয়ে দেশে ‘ক্যারেন’ বলতে বোঝায় সেই সমস্ত মধ্যবয়স্কা শ্বেতাঙ্গ মহিলাদের, যাঁরা অন্যকে, বিশেষ করে কৃষ্ণাঙ্গদের, বর্ণবিদ্বেষী অপমান করে থাকেন।

সেই মহিলা থুতু ছিটিয়ে অপমান করলেও দোকানের কর্মীরা তাতে কোনো ভ্রূক্ষেপই করেননি। সেই দোকানে তাঁকে কোনোরকম সার্ভিস দিতে অস্বীকার করেছেন সবাই। একদম ঠান্ডা মাথায়। কর্মীদের শান্ত আচরণেরও প্রশংসা করেছেন নেট দুনিয়ার নাগরিকরা।

ভিডিওটি ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে। ২৪ ঘন্টা পেরোতে না পেরোতেই সেই ভিডিওর ভিউয়ার সংখ্যা বেশ কয়েক হাজার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Woman spits on employee who asked her to wear mask

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X