scorecardresearch

ব্রিটিশ কাউন্সিলের চাকরি ছেড়ে রাস্তায় চায়ের স্টল, বাঙালি কন্যার কাণ্ড নজর কেড়েছে কৌতূহলী জনতার

ইংরেজি সাহিত্যে মাস্টার্স করা এই মেয়েটি ব্রিটিশ কাউন্সিলের চাকরি ছেড়ে রাস্তায় চায়ের স্টল দিয়েছে।

MA English Chaiwali,Chaiwali,Tea Stall,Tea,Tea Lover,British Council Job,job,Sharmistha Ghosh,retired Brigadier Indian Army Sanjay Khanna,LinkedIn,Indian Army,MA English Chaiwali LinkedIn Post,MA English Chaiwali Stall,MA English Chaiwali In Delhi,Tea In Delhi

শিক্ষা জীবনে খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষা ছাড়া আজকের সমাজে টিকে থাকা সব থেকে বড় চ্যালেঞ্জ। সকলের চান তাদের সন্তানরা ভাল পড়াশোনা করে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ুক। অনেকেই আছেন যারা স্বপ্ন সফল করতে দিনরাত পরিশ্রম করেন। অন্যদিকে, কিছু মানুষ আছেন যাদের কাছে চাকরি নেহাতই তুচ্ছ একটা বিষয়। লক্ষ্যে অবিচল থেকে নিজে কিছু করার স্বপ্নে বিভোর থাকেন তারা। এমনই একটি মেয়ের কাহিনী সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। ইংরেজি সাহিত্যে মাস্টার্স করা এই মেয়েটি ব্রিটিশ কাউন্সিলের চাকরি ছেড়ে রাস্তায় চায়ের স্টল দিয়েছে। এমএ ইংলিশ চাইওয়ালির গল্পটি ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার সঞ্জয় খান্না লিঙ্কডইন-এ শেয়ার করেছেন, যা মানুষের হৃদয় ছুঁয়ে যাচ্ছে।

এমএ ইংলিশ চাইওয়ালির নাম শর্মিষ্ঠা ঘোষ, যিনি চা-ক্যাফে চেইনের স্বপ্ন পূরণের চেষ্টা করছেন। শর্মিষ্ঠা ঘোষ ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর শেষে ব্রিটিশ কাউন্সলিসের চাকরি ছেড়ে, দিল্লির রাস্তায় একটি ছোট চায়ের স্টল দিয়েছেন। স্রেফ স্টার্ট আপের জন্য তিনি তার চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। শর্মিষ্ঠা ঘোষ স্বপ্ন দেখেন যে একদিন তিনিও একটি নিজের ব্রাণ্ড গড়ে সমাজের বুকে আলাদা পরিচয় নিয়ে বাঁচবেন।

এমএ ইংলিশ চাইওয়ালি শর্মিষ্ঠা ঘোষের গল্পটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করেছেন ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার সঞ্জয় খান্না তার লিঙ্কডইন অ্যাকাউন্ট থেকে। এই পোস্টে শর্মিষ্ঠা সম্পর্কিত অনেক কিছু শেয়ার করার সময়, তিনি তার একটি ছবি শেয়ার করেছেন। পোস্টে লেখা হয়েছে, ‘আমি একটা মেয়েকে চায়ের স্টলে দেখে নিজের কৌতূহল চেপে রাখতে পারিনি। আমি তাকে (শর্মিষ্ঠা) চায়ের স্টল করার জিজ্ঞেস করি। শর্মিষ্ঠা নিজের স্বপ্নের কথা আমাকে বলেন। আমি মনে করি কোন কাজ ছোট নয় এবং অন্যদের অনুপ্রাণিত করার জন্য এই ধরনের মানুষদের প্রচারের আলোয় নিয়ে আসা উচিত”।

LinkedIn-এ ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার সঞ্জয় খান্নার এই পোস্টটি মানুষ পছন্দ করছে। চারদিন আগে করা এই পোস্টে ৩০ হাজারেরও বেশি মানুষ লাইক দিয়েছেন, আর এই পোস্টে প্রতিক্রিয়া জানিয়েছেন ৯৪০ জন এবং ৬৩২ জন এই পোস্টটি শেয়ার করেছেন। পোস্টে শর্মিষ্ঠা ঘোষের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Woman who holds ma english degree quits job at british council to run tea stall in delhi internet is divided