scorecardresearch

বড় খবর

বড়ই ক্লান্ত! দুধের সন্তান কোলে মেট্রোর মেঝেতেই বসলেন মহিলা, নির্বিকার যাত্রীরা

সকলেই কামরায় উপস্থিত মানুষের মানবিকতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন।

viral video, woman on metro floor, woman and baby viral baby
দুধের শিশুকে নিয়ে মেট্রোর মেঝতে বসে মহিলা

অফিস টাইমে যারা ট্রেনে, বাসে অথবা মেট্রোয় যাতায়াত করেন তারা জানেন কী ভয়াবহ পরিস্থিতির মধ্যে দিয়ে আমাদের রোজ অফিস যাতায়াত করতে হয়। অস্বাভাবিক ভিড়ে প্রাণ ওষ্ঠাগত হয়ে ওঠে সকলের। এর মাঝেও আমরা যদি কোন দুধের শিশুকে নিয়ে কোন মহিলাকে অথবা কোন বয়স্ক মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখি, সকলেই এগিয়ে আসি তাঁকে একটু বসার ব্যবস্থা করে দেওয়ার জন্য। কিন্তু সম্প্রতি যে ছবি নেট মাধ্যমে ভাইরাল হয়েছে তা দেখে অবাক হবেন আপনিও। মেট্রোয় সিট না পেয়ে মেঝেতেই দুধের শিশুকে কোলে করে বসে রয়েছেন মা। নির্বিকার কামরায় থাকা সকল যাত্রী। এই ছবি ভাইরাল হতেই নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়ায়। সকলেই কামরায় উপস্থিত মানুষের মানবিকতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন। দিল্লি মেট্রোর এই ঘটনা দেখে ছিঃ-ছিঃ করেছেন সকলেই।

এই ভিডিও ভাইরাল হতেই তা সাত লক্ষের কাছাকাছি মানুষ দেখেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে বেশ কয়েক জন মহিলা মেট্রোর সিটে বসে রয়েছেন, তাদের পায়ের কাছে মেঝেতেই দুধের সন্তানকে নিয়ে বসে রয়েছেন এক মহিলা। ঝড়ের গতিতে এই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ভিডিও দেখে অনেকেই মন্তব্য করেছেন মানুষ হিসাবে, আমাদের একে অপরের প্রতি আরও সহানুভূতিশীল হওয়া প্রয়োজন।   

আরও পড়ুন: [ভুবনের হাতে এল আইফোন, আনন্দে নয়া গান বাঁধলেন ‘বাদামকাকু’, দেখুন ভিডিও]

এই ভিডিও তোলপাড় ফেলেছে নেটদুনিয়ায়। তবে অনেকেই দাবি করেন এটি একটি পুরনো ভিডিও। ওই মহিলাকে মেট্রোর সিটে বসার জন্য একাধিকবার বলা হলেও তিনি নিজেই তা প্রত্যাখ্যান করেন, পরিবর্তে মহিলা সন্তানকে কোলে নিয়ে মেঝেতেই বসে পড়েন। সেই সঙ্গে অনেকেই বলেছেন এখনও ট্রেনে বাসে মহিলা, বয়স্ক মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখলে অনেকেই আছে যারা নিজেরা দাঁড়িয়েও তাদের বসার সুযোগ করে দেন। এটি একটি বিরল দৃশ্য যেখানে দুধের শিশুকে নিয়ে মহিলা মেট্রোয় মেঝেতে বসে রয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Woman with baby sits on the floor in metro while passengers occupy seats