হেয়ার ডাই লাগাতেই ‘লাইটের বালবের’ মতো হয়ে গেল মুখ

হেয়ার ডাই কিনে মাথায় লাগানোর কিছুক্ষণের মধ্যেই মুখ ফুলে ঢোল হয়ে গেল তরুণীর। ঘটনাটি ঘটেছে ফ্রান্সে। বাজার চলতি হেয়ার ডাই কিনে মাথায় মেখেছিলেন বছর ১৯-এর তরুণী এস্তেল, তারপরেই ঘটল অঘটন।

By: New Delhi  Published: Dec 7, 2018, 6:26:52 PM

হেয়ার ডাই কিনে মাথায় লাগানোর কিছুক্ষের মধ্যেই মুখ ফুলে ঢোল হয়ে গেল তরুণীর। ঘটনাটি ঘটেছে ফ্রান্সে। বাজার চলতি হেয়ার ডাই কিনে মাথায় মেখেছিলেন বছর ১৯-এর তরুণী এস্তেল, তারপরেই ঘটল অঘটন। ঘটনার বিবরণ দিতে গিয়ে তিনি জানিয়েছেন, ওই ডাই মাথায় লাগানো মাত্রই লাইট বালবের মতো হয়ে যায় তাঁর মাথা। এস্তেলের কথা অনুযায়ী, ওই হেয়ার ডাইতে ছিল ‘প্যারাফিনাইলেনেডিয়ামিন’ (পিপিডি) নামের রাসায়নিক উপাদান। এর প্রভাবেই তরুণীর অ্যালার্জির সমস্যা মারাত্মকভাবে বেড়ে যায়। উল্লেখ্য, সাধারণত গাঢ় রঙের ডাই বা মেকআপে থাকে এই পিপিডি নামক রাসায়নিক উপাদান।

বছর ১৯-এর ওই তরণীর কথায়, ওই ডাই সামান্য পরিমাণ মাথায় লাগানো মাত্রই মাথায় অস্বস্তি হতে শুরু করে। পাশাপাশি মুখেও জ্বালা করতে শুরু করে। এরপর চেহারার চারপাশে অদ্ভুতভাবে ফুলে ওঠে। এমনকি জিভও ফুলে যেতে শুরু করে। কিছুক্ষণের মধ্যেই তরুণীর সারা মুখ ফুলে অদ্ভুত আকার নেয়।

আরও পড়ুন: নেশা চড়ছে স্যানিটারি ন্যাপকিনেও!

অ্যালার্জির ওষুধ খাওয়ার পরও সমস্যা নিয়ন্ত্রণে আসেনি এদিন, পরেরদিন সকালেই ২২ ইঞ্চি থেকে মাথার আকার গিয়ে দাঁড়ায় ২৪.৮ ইঞ্চিতে। এমনকী তাঁর জিভও ফুলতে শুরু করে।

সংবাদ মাধ্যমের একটি  রিপোর্ট অনুয়ায়ী, এই ডাই-এর প্রভাবে রীতিমতো শ্বাসকষ্ট শুরু হয় তাঁর, এরপরই হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। ২৪ ঘণ্টা হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর ধীরে ধীরে সমস্যা নিয়ন্ত্রণে আসে। পরে তিনি জানান, “আমি প্রায় মরেই যাচ্ছিলাম, আমি চাইনা এরকম আর কারও সঙ্গে হোক।”

দেখুন সেই ভিডিও

এই ধরনের অ্যালার্জি মারাত্মক সংক্রমণ ঘটাতে পারে। পেশীর কোষ ভেঙে ফেলা, শ্বাসকষ্ট জনিত সমস্যা, রেচনতন্ত্রের কাজ বন্ধ হয়ে যাওয়ার মতো একাধিক প্রাণঘাতি সমস্যা দেখা দিতে পারে।

Read the story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook


Title: Viral: হেয়ার ডাই লাগাতেই "লাইটের বাল্বের" মতো হয়ে গেল মুখ

Advertisement

ট্রেন্ডিং