scorecardresearch

বড় খবর

বিশ্বের বহুমূল্য আম ফলল ভারতেই! নজর রাখতে বসল সিকিউরিটি গার্ড

দক্ষিণ জাপানের মিয়াজাকি অঞ্চলের এই আমের রঙ থেকে স্বাদ, সবটাই নজরকাড়া ও জিভে জল আনা।

ভারতেই ফলল এই বহুমূল্য আম

মিয়াজাকি আম কিন্তু আর চার পাঁচটা সাধারণ আমের মত নয়। দক্ষিণ জাপানের মিয়াজাকি অঞ্চলের এই আমের রঙ থেকে স্বাদ, সবটাই নজরকাড়া ও জিভে জল আনা। এর পোশাকি নাম- Christened Taiyo no Tamago। দাম সোনার চেয়েও বহুমূল্য।

সম্প্রতি এক জোড়া আম বিক্রি হয়েছিল ভারতীয় মুদ্রায় আড়াই লক্ষ টাকায়। আর এবার সেই বহুমূল্য আম ভারতে ফলাল মধ্যপ্রদেশের দম্পতি। জব্বলপুরে নিজেদের ক্ষেতে এই আমটি ফলিয়েছেন তাঁরা। সংকল্প সিং পরিহার বলেন, “এটি একেবারে জেলির মতো খেতে। কেউ চাইলে এটি খোসা সমেতই খেয়ে নিতে পারেন। আর এটি মুখে গিয়েই জেলির মতো মিলিয়ে যায়।”

মিয়াজাকি আমের ফলনের পর যদিও পরিহর এবং তার স্ত্রী রানীর মাথা ব্যথার কারণ হয়ে উঠেছে। এত দামি আমের তো প্রয়োজন সুরক্ষারও। তাই বাধ্য হয়েই সুরক্ষা কর্মী রাখতে হয়েছে তাঁদের। যদিও অনেকের মত দেশীয় পদ্ধতিতে তৈরি এই আমের দাম বেশি হবে না।

পরিহর যেভাবে চারা কিনেছিল সবার দৃষ্টি আকর্ষণ করেছিল। তিনি বলেন, “আমি বিভিন্ন হাইব্রিড নারকেল গাছ কেনার জন্য চেন্নাই যাচ্ছিলাম। দ্বিতীয় এসি-তে আমার রিজার্ভেশনছিল না। প্রথম শ্রেণিতে টিকিট কেটে বসতে গিয়ে দেখি যেখানে এই চারা বিক্রি করা হয় তেমন একজনের সঙ্গে আমার দেখা হয়েছিল।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Worlds costliest mango tastes like jelly mp couple grows miyazaki