scorecardresearch

ট্রাফিক জ্যাম এখন অতীত, মুহূর্তেই বাইক নিয়ে উড়ে যান আকাশে!

উড়ন্ত বাইকটি ঘণ্টায় সর্বোচ্চ ১০০ কিলোমিটার গতিতে উড়তে পারে বলে জানিয়েছে সংস্থা।

ট্রাফিক জ্যাম এখন অতীত, মুহূর্তেই বাইক নিয়ে উড়ে যান আকাশে!
পুজোয় বাইক নিয়ে উড়ুন আকাশে, সেকেণ্ডেই হোক বাজিমাত!

উড়ন্ত বাইক এখন আর স্বপ্ন নয়!  হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন, বিশ্বের প্রথম উড়ন্ত বাইক লঞ্চ করা হয়েছে। আপনি যদি ট্র্যাফিক জ্যামে সমস্যায় পড়েন অথবা এক মুহূর্তেই উড়ে এক শহর থেকে অন্য শহরে যেতে চান তবে আপনার জন্য এর চেয়ে ভাল বিকল্প আর কিছুই হতে পারে না।

জাপানের একটি স্টার্টআপ কোম্পানি AERWINS Technologies এই বাইকটি তৈরি করেছে। এটি ১৫ই সেপ্টেম্বর একটি গাড়ি প্রদর্শনী শো’তে লঞ্চ করা হয়েছে। শো চলাকালীন, এই বাইকটির প্রশংসায় পঞ্চমুখ বিশেষজ্ঞরা। 

এই বাইকটির নাম Xturismo। ডেট্রয়েট অটো শো-র ভাইস প্রেসিডন্ট  নিজেই এই বাইকের প্রশংসা করেছেন। তিনি নিজেই এই বাইকে চড়ে তার অভিজ্ঞতা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন। নিজের অভিজ্ঞতা শেয়ার করে তিনি বলেন, এটা খুবই উৎসাহের ও চমৎকার।

অবশ্যই, এই বাইকটি মানুষের স্বপ্নকে বাস্তবে পরিণত করবে সংস্থার আশা। তবে এর দাম শুনে ভিরমি খাওয়ার জোগার নেটিজেনদের। সংস্থার  তরফে জানানো হয়েছে, এই বাইকের দাম ৭ লাখ ৭৭ হাজার ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় এই বাইকের দাম ৬ কোটি ১৮লাখ টাকা।

আরও পড়ুন: [ বাঁশেই বাজিমাত! শিল্পীর হাতের ছোঁয়ায় কলকাতার ট্রাম পাড়ি দিল মার্কিন মুলুকে ]

এই বাইকটির ওজন ৩০০ কেজি। এই উড়ন্ত বাইকটি ঘণ্টায় সর্বোচ্চ ১০০ কিলোমিটার গতিতে উড়তে পারে বলে জানিয়েছে সংস্থা। আগামী দিনে আরও যে ছোট বৈদ্যুতিক মডেল লঞ্চ করা হবে বলেও জানিয়েছে সংস্থা। তার দাম কিছুটা কম হবেই বলে আশা। 

ইতিমধ্যেই কালো, নীল এবং লাল রঙে জাপানে এই বাইক লঞ্চ করা হয়েছে। ২০২৩ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে এটি বিক্রি শুরু করার পরিকল্পনাও রয়েছে সংস্থার।

AERWINS তার ওয়েবসাইটে বলেছে যে এই বাইকটি গ্রাহকদের নিরাপত্তা সুনিশ্চিত করে ওড়ার অভিজ্ঞতা প্রদান করবে। তবে ভারতের বাজারে কবে এই বাইক লঞ্চ করা হবে সে ব্যাপারে এখনও কোন তথ্য সামনে আসেনি। তবে গ্রাহক চাহিদার কথা মাথায় রেখে ভারতের বাজারে এই বাইক আসবে বলেই বিশেষজ্ঞদের অনুমান।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Worlds first flying bike xturismo makes us debut priced at rs 6 19 crore