scorecardresearch

বড় খবর

বিরাট জয় পেল বিরিয়ানি, চলতি বছরেও শীর্ষে

২০২২ সালের পছন্দের ভারতীয় খাবার হিসাবে ফের উঠে এল বিরিয়ানির নাম।

বিরাট জয় পেল বিরিয়ানি, চলতি বছরেও শীর্ষে

আমরা বিশ্বের যেখানেই যাই না কেন, ভারতীয় খাবারের বৈচিত্র্য চোখে পড়বেই। দেশের বিভিন্ন অঞ্চলেও একাধিক স্বাদের খাবার রয়েছে। যদিও আমরা ভারতীয়রা আমাদের পছন্দ-অপছন্দ অনুযায়ী নানান দেশি-বিদেশি খাবার খেলেও পরিসংখ্যান বলছে আজও আমাদের পছন্দের খাবারের মধ্যে এগিয়ে দেশি খাবার। পিৎজা-বার্গার নয়, ভারতীয়রা সুস্বাদু বিরিয়ানির খেতেই বেশি পছন্দ করেন। অন্তত পরিসংখ্যান তেমনটাই জানাচ্ছে। ২০২২ সালের পছন্দের ভারতীয় খাবার হিসাবে ফের উঠে এল বিরিয়ানির নাম।

২০২২ সালে মানুষজন অনলাইনে কোন কোন খাবার অর্ডার করেছিল সে সম্পর্কে তথ্য প্রকাশ করার সময়, ফুড ডেলিভারি অ্যাপ সুইগি একটি ডেটা প্রকাশ করেছে। ‘How India Swiggy’D 2022’ নামের বার্ষিক ডেটা অনুসারে, যে খাবারটি বছরের সবচেয়ে অর্ডার করা খাবার হিসেবে বিবেচিত হয়েছে তা হল বিরিয়ানি। এই প্রতিবেদন অনুসারে, যত খাবারই তৈরি করা হোক না কেন, তবে ২০২২ সালে কেবল বিরিয়ানিই উঠে এসেছে মানুষের পছন্দের তালিকায়। প্রতি মিনিটে ১৩৭ বার অর্ডার করা হয়েছে পছন্দের সুস্বাদু বিরিয়ানি। অর্থাৎ প্রতি সেকেন্ডে ২টো’র বেশি বিরিয়ানি অর্ডার করেছেন মানুষজন। এ বছর সবচেয়ে বেশি অর্ডার করা সেরা ৫টি খাবারের মধ্যে চিকেন বিরিয়ানি শীর্ষে রয়েছে।


সর্বাধিক অর্ডার করা খাবারের তালিকার দ্বিতীয় নম্বরে, রয়েছে ভারতীয়রা মসলা ধোসা। তিন নম্বরে ছিল চিকেন ফ্রাইড রাইস। চার নম্বরে উঠে এসেছে বাটার নান। মানুষ অন্যদিকে পাঁচ নম্বরে উঠে এসেছে ভেজ ফ্রাইড রাইস, মানুষ ঘরে বসেই অর্ডার করে খেয়েছে এই সকল সুস্বাদু খাবার। স্ন্যাকসের কথা যদি ধরা যায় তবে আমাদের প্রিয় শিঙ্গাড়া শতাব্দীর পর শতাব্দী ধরে নিজের জায়গা ধরে রেখেছে। সুইগি এক বছরে ৪০ লাখ শিঙ্গাড়ার অর্ডার পেয়েছে, মানুষ ২২ লাখ পপকর্নও অর্ডার করেছে। পাও ভাজি, ফ্রেঞ্চ ফ্রাইওপছন্দের স্ন্যাকসের তালিকায় উঠে এসেছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Year ender 2022 indians ordered over 2 biryanis every second in 2022 data by swiggy online food app