scorecardresearch

বড় খবর

বরের বেশেই ‘জামাই ষষ্ঠী’, যুবকের কাণ্ডে হাসির রোল নেটদুনিয়ায়

রেলস্টেশনে দেখা যাচ্ছে দুই যুবক, ধুতি, পাঞ্জাবি, টোপর পরে জামাই ষষ্ঠী করতে চলেছে।

amai Sashti,Jamai Sashti 2022,delectable dishes for Jamai Sashti,traditional recipes for jamai sashti,sunehri maach,Panta,Mangsher Jhol,Pantua,aloo dholkia,seafood
প্রতীকী ছবি

জামাই ষষ্ঠী মানেই কিন্তু মেয়ের বাপের বাড়ি ফেরার পালা। সারাবছর টুকটাক তার আনাগোনা লেগে থাকলেও বিশেষ করে এইদিন জামাই মেয়েকে একসঙ্গে পাওয়াই কিন্তু আসল উপলক্ষ। হরেক রকম রান্না বান্না তো রইলই তবে তার সঙ্গে যাবতীয় মরশুমি ফল হিমসাগর আম, লিচু, কাঠাল, জাম, গোলাপজামের সম্ভার – জামাই আদরে কোনভাবেই খামতি রাখেন না শাশুড়িরা।

এই ষষ্ঠীর ক্ষেত্রে দেশ বিভেদে নিয়ম একটু আলাদা হয়। অনেক বাড়িতে নিজেদের সন্তানের মঙ্গল কামনায় বিয়ের আগেও কিন্তু মায়েরা ষষ্ঠী পালন করে থাকেন। আবার কিছু দেশে জামাই এর মঙ্গল কামনায় এই ব্রত করা হয়। একটি ফুলের তোড়া বাঁধা হয়, যাকে ‘ষষ্ঠীর ডোর’ বলা হয়ে থাকে। বাঁশের খোল, করমচা, কমলা রঙের ফুল, আতপ চাল, দূর্বা, হলুদ সুতো দিয়ে বাঁধা হয়। সেটিকে ভিজিয়ে রাখা হয় গঙ্গা জলের পাত্রে। এটি দিয়েও মাথায় জল ছেটানোর নিয়ম রয়েছে। হলুদ মা ষষ্ঠীর প্রিয় রং, এ কারণেই অনেকে হলুদ ছেটানো পাখাও ব্যবহার করেন।

আবার সবথেকে সাধারণ যে নিয়মটি চোখে পড়ে সেটি হল পাখায় জল ফেলে সেটিকে দিয়ে হাওয়া করা। জামাইয়ের হাতে ফলের ঝুড়ি এবং শাশুড়ি মা পাখা দিয়ে হাওয়া করছেন। এটিকে ষষ্ঠীর শান্তভাবের আখ্যা দেওয়া হয়। লৌকিক আচার বলছে, ষষ্ঠী সন্তান সন্ততির দেবী। আর মেয়ের শীঘ্র সন্তান কামনায় এই ষষ্ঠী পালন করা হয়। তবে সব নিয়মের শেষেই থাকে কবজি ডুবিয়ে খাওয়া-দাওয়া। জামাই ষষ্ঠী নিয়ে নব্য বিবাহিত দম্পতির উত্তেজনার শেষ নেই। এর মাঝেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক দারুণ মজার ভিডিও। কী সেই ভিডিও? ভিডিওতে দেখা যাচ্ছে দুই যুবক জামাইয়ের বেশে সেজে গুজে শ্বশুড় বাড়িতে যাচ্ছে ষষ্ঠী করতে। মুহুর্তেই ভাইরাল হয়েছে এই ভিডিও।

আরও পড়ুন: কফিতে চুমুক দিতেই ‘মুরগির হাড়’, Zomato কে তুলোধনা দম্পতির

ভিডিওতে কোন এক রেলস্টেশনে দেখা যাচ্ছে দুই যুবক, ধুতি, পাঞ্জাবি, টোপর পরে জামাই ষষ্ঠী করতে চলেছে। এই ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যে কয়েকলক্ষ মানুষ এই ভিডিও দেখেছেন। অনেকেই মন্তব্য করেছেন ষষ্ঠীর দিনে এমন জামাই কস্মিঙ্কালেও কোনদিন তারা দেখেননি। ভিডিও দেখে আপনার কেমন লাগলো কমেন্ট করে জানাতে ভুলবেননা।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Young guy atten to jamai sasthi look as groom videos goes viral