চোরাকারবারে ‘ক্রিয়েটিভিটি’, প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া

সোশ্যাল মিডিয়ার দোরগোড়ায় আসা মাত্রই বুলেট এর গতিতে ভাইরাল হতে শুরু করে। তবে তার বুদ্ধির প্রশংসা করেছে নেটদুনিয়া।

By: Kolkata  Published: October 6, 2019, 5:08:51 PM

চোরাকারবার করা কিন্তু চাট্টিখানি কথা নয়। আপনার মধ্যে থাকতে হবে ‘ক্রিয়েটিভিটি’, অর্থাৎ সৃজনশীলতা! অতি মূল্যবান জিনিস কিভাবে লুকিয়ে পাচার করবেন তার কৌশল জানতে হবে। মোটা অঙ্কের রোজগারের আশায় বেআইনি পথে এই ধরনের কাজ করে থাকে বহু আপাত বুদ্ধিমান মানুষ। নিশ্চয়ই প্রলাপ মনে হচ্ছে আপনার? না, প্রলাপ নয়। প্রত্যেকবার চোরাকারবারিরা যখন প্রশাসনের হাতে ধরা পড়ে তখন দেখা যায়, তারা বিভিন্ন কায়দায় মূল্যবান জিনিস লুকিয়ে রেখেছে। যা সহজে ধরা যায় না। ঠিক এমনই একটা ঘটনা ঘটেছে গত বুধবার।

নকল চুলের মধ্যে লুকিয়ে নিয়ে যাচ্ছিল ১.১৩ গ্রাম সোনা। তাও আবার নকশা করে। সেই কারণে অভিনব কায়দায় নিজের চুল কাটে অভিযুক্ত। মাথার চারপাশে চুল রয়েছে, শুধুমাত্র মাঝখানটা কাটা। আর সেখানেই সোনা লুকিয়ে কেরালার কোচি বিমানবন্দরে এসে পৌঁছয় ওই স্মাগলার। এবং সেখানেই হাতেনাতে পাকড়াও করা হয় তাকে।

এই খবর সোশ্যাল মিডিয়ার দোরগোড়ায় আসামাত্রই বুলেটের গতিতে ভাইরাল হতে শুরু করে। মোটের ওপর ওই চোরাকারবারির বুদ্ধির প্রশংসা করেছে নেটদুনিয়া। ‘ক্রিয়েটিভিটি’র তকমাও দেওয়া হয়েছে তাকে।

তবে প্রশংসা যেমন করেছে নেটপাড়া, তেমনি এই সত্যিটাও বলতে ছাড়ে নি, যে শেষমেশ আইনের চোখকে ফাঁকি দিয়ে পার পাওয়া যায় না। সে আপনি যতই ‘সৃজনশীল’ হোন না কেন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Youth attempts to smuggle gold inside wig twitter gives thumbs up for creativity

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং