বড় খবর

শুরু ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ, কলকাতা-সহ জেলাগুলিতেও টিকাদান

প্রাথমিকভাবে শুধুমাত্র কোভ্যাক্সিন দেওয়া হচ্ছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের। প্রথম ডোজের ২৮ দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

15 to 18 years teenagers are geting Covid vaccination in west bengal
রাজ্যে শুরু ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ। ছবি: পার্থ পাল

আজ থেকে দেশজুড়ে শুরু হয়ে গেল ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ। দেশের অন্যান্য রাজ্যগুলির পাশাপাশি টিকাকরণ শুরু এরাজ্যেও। প্রাথমিকভাবে শুধুমাত্র কোভ্যাক্সিন দেওয়া হচ্ছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের। প্রথম ডোজের ২৮ দিন পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

দেশজুড়ে করোনার সংক্রমণ ব্যাপকভাবে বেড়ে চলেছে। সোমবারও গোটা দেশে নতুন করে প্রায় ৩৪ হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। এই আবহে আজ থেকে শুরু হয়ে গেল ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ। সরকারি নিয়ম অনুযায়ী ২০০৭ সাল এবং তার পরের তিন বছরে জন্ম নেওয়া শিশুদের কোভিডের টিকা দেওয়া হচ্ছে।

দেশজুড়ে ১৫ থেকে ১৮ বছর বয়সী ১০ কোটি শিশু টিকা নেওয়ার যোগ্য। তবে এক্ষেত্রে প্রাথমিকভাবে একটি সমস্যা তৈরি হয়েছে। আজ থেকেই এরাজ্যে স্কুল, কলেজে তালা ঝুলেছে। ১৫-১৮ বছর বয়সীরা কোথায় গিয়ে টিকা নেবে তা নিয়ে সাময়িকভাবে জটিলতা তৈরি হয়।

কলকাতার একটি স্কুলে টিকাকরণ শিবিরে ডেপুটি মেয়র অতীন ঘোষ।ছবি: পার্থ পাল

তবে মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, আজ থেকে কলকাতার ১৬ টি বরোর ১৬ টি স্কুলে ১৫-১৮ বছর বয়সীদের করোনার টিকা দেওয়া হচ্ছে। আধার কার্ড বা স্কুলের আইডি কার্ড দেখালই টিকা নিতে পারবে শিশুরা। কলকাতা পুরসভার ৩৭টি টিকাকরণ কেন্দ্র থেকেও টিকা পাবেন কিশোর-কিশোরীরা।

আরও পড়ুন- রাজ্যের দৈনিক সংক্রমণ ৬ হাজার পার! প্রায় ৫০% আক্রান্ত কলকাতার

কলকাতার পাশাপাশি আজ থেকে জেলায়-জেলায় শুরু ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ। বিভিন্ন স্কুলে ক্যাম্প করে করোনার টিকা দেওয়ার বন্তোবস্ত করা হয়েছে। করোনা বিধি মেনে স্কুলগুলিতে টিকাকরণ শিবিরের আয়োজন করা হয়েছে। টিকা নেওয়ার পর ছাত্রছাত্রীদের বাধ্যতামূলকভাবে আধঘণ্টা পর্যবেক্ষণে রাখা হচ্ছে।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 15 to 18 years teenagers are geting covid vaccination in west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com