‘হাজার-হাজার চাকরি রেডি আছে’, কর্মসংস্থান নিয়ে বিরাট বার্তা মমতার

আসানসোলে তৃণমূলনেত্রীর সভার মাঝেই তাঁর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন এক চাকরিপ্রার্থী।

17 thousand job is ready, says mamata banerjee
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

‘আদালত বললেই চাকরি হবে, আমার ১৭ হাজার চাকরি তৈরি আছে’, মঙ্গলবার আসানসোলের কর্মীসভায় এমনই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালের মতো এদিনও আসানসোলে তৃণমূলনেত্রীর সভার মাঝেই তাঁর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন এক চাকরিপ্রার্থী। এতেই বেজায় ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,” আমার হাতে ১৭ হাজার চাকরি তৈরি আছে। আদালত অনুমতি দিলেই আমি করে দেব।”

সোমবার পূর্ব বর্ধমানের সভাতেও বেশ কয়েকজন চাকরিপ্রার্থী প্ল্যাকার্ড হাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছিলেন। বক্তৃতা শেষ করে তাঁদের সঙ্গে কথাও বলেন মুখ্যমন্ত্রী। এদিন ফের সেই একই ঘটনার পুনরাবৃত্তি আসানসোলেও। মমতা বন্দ্যাপাধ্যায়ের বক্তৃতার মাঝেই একজন চাকরিপ্রার্থী তাঁর উদ্দেশ্যে কিছু বলার চেষ্টা করেন। এরপরই ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী বলেন, ‘বিজেপি-সিপিএম রোজ এটা করছে।’ পরে ওই চাকরিপ্রার্থীকে আদালতের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

চাকরি ইস্যুতে এরপর ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী বলেন, ”আমার হাতে ১৭ হাজার চাকরি তৈরি আছে। বঞ্চিতদের জন্য মন্ত্রিসভায় সিদ্ধান্ত করে আরও ৫ হাজার পদ তৈরি রেখেছি। আদালত অনুমতি দিলেই আমি করে দেব। আদালত থেকে নির্দেশ আনুন, চাকরি হবে। সিপিএমের আইনজীবীদের গিয়ে বলুন। সিপিএমের বিকাশরঞ্জন ভট্টাচার্যের মতো নেতারা মামলা করে চাকরি আটকে রেখেছেন। এবার বিকাশবাবুকে গিয়ে বলুন, আপনি যখন চাকরি আটকেছেন, এবার আপনিই চালু করুন। কোর্ট বলেছে, একসঙ্গে এত লোকের চাকরি ছাঁটাই হবে। আমি কিন্তু কোর্টের আদেশ মানব।”

আরও পড়ুন- ‘রাজ্যকে চাকরি দিতে বলবে, ওদের পাপ আমরা নেব কেন?’ অগ্নিবীর নিয়ে মমতার নিশানায় কেন্দ্র

এছাড়াও অন্য রাজ্যের চেয়ে বাংলাতেই চাকরির সুযোগ বেশি বলে এদিন ফের একবার সওয়াল করেছেন মুখ্যমন্ত্রী। এরই পাশাপাশি এদিন আরও একবার কেন্দ্রীয় বঞ্চনারও অভিযোগে সোচ্চার হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র রাজ্য থেকে জিএসটি কেটে নিয়ে গেলেও রাজ্যের প্রাপ্য টাকা মেটাচ্ছে না বলে অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 17 thousand job is ready says mamata banerjee

Next Story
‘ইতিবাচক আলোচনা’, তৃণমূলের এই দাবির পরই গরম টুইট ধনকড়ের, বিতর্কে ঘি