scorecardresearch

বড় খবর

বঙ্গে ফের করোনার রক্তচক্ষু! হু হু করে বাড়ছে সংক্রমণ

পুজো যত এগোচ্ছে বঙ্গে করোনার সংক্রমণ পরিস্থিতিও যেন ততই ঘোরালো হয়ে উঠছে।

বঙ্গে ফের করোনার রক্তচক্ষু! হু হু করে বাড়ছে সংক্রমণ
সপ্তাহের প্রথম দিনে দেশের করোনা স্বস্তি।

পুজো যত এগোচ্ছে বঙ্গে করোনার সংক্রমণ পরিস্থিতিও যেন ততই ঘোরালো হয়ে উঠছে। ফি দিন বাড়ছে সংক্রমণ। পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী করোনা অ্যাক্টিভ কেসও। গতকাল সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যানে নতুন করে আতঙ্ক বেড়েছে। আগের দিনের চেয়ে দৈনিক সংক্রমণ আরও বেড়েছে।

শনিবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া বুলেটিন অনুযায়ী, রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত ১ হাজার ৭৩৯ জন। যদিও গতকাল করোনায় রাজ্য ছিল মৃত্যুশূন্য। বঙ্গের করোনা পজিটিভিটি রেট বর্তমানে ১৪.৭২ শতাংশ।

সংক্রমণের নিরিখে শীর্ষে মহানগরী কলকাতা। গোটা রাজ্যে গতকাল মোট ১৭৩৯ নতুন আক্রান্তের মধ্যে শুধু কলকাতা শহরেই আক্রান্তের সংখ্যা ৬৭৩। কলকাতার পরেই সংক্রমণের নিরিখে দ্বিতীয় উত্তর ২৪ পরগনা, তারপরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া। অর্থাৎ কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে করোনা।

আরও পড়ুন- জগন্নাথদেবের রান্নাঘর, কেমন সেই রন্ধনশালা, কী ভোগ তৈরি হয় মহাপ্রভুর জন্য?

এদিকে, স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গোটা রাজ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০ লক্ষ ৩১ হাজার ১৬৪ জন। এই মুহূর্তে রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ৮ হাজার ২৭৭। এখনও পর্যন্ত বঙ্গে করোনামুক্ত হয়েছেন ২০ লক্ষ ১ হাজার ৬৬৮ জন।

আর কয়েকমাস পরেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। একটানা মাসখানেক ধরে চলবে উৎসবের মরশুম। তার আগে বঙ্গে সংক্রমণ বৃদ্ধির এই প্রবণতা যথেষ্ট উদ্বেগজনক বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সংক্রমণে লাগাম পরাতে তাই তড়িঘড়ি কোভিড প্রোটোকল মানার ব্যাপারে আরও বেশি জোর দেওয়ার পক্ষে সওয়াল করেছেন তাঁরা। ফের একবার মাস্ক পরা আবশ্যক করার দাবিও জানিয়েছেন তাঁরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 1739 person are infected in corona at west bengal in last day