একুশে জুলাইয়ের পথে প্রসব, মেয়ের নাম ‘মমতা’

২১ শে জুলাইয়ের সমাবেশ উপলক্ষে ভোররাতে বাসে করে রওনা দিয়েছিলেন রেখা ও অধীর। সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন রেখা সরকার।

By: Kolkata  Updated: July 22, 2019, 12:09:23 AM

মমতার ডাকে ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দিতে আসছিলেন পূর্ব বর্ধমানের নীলপুরের বাসিন্দা অধীর সরকার ও তাঁর স্ত্রী রেখা সরকার। আসার পথে বাসের মধ্যেই কন্যা সন্তানের জন্ম দেন রেখা। বর্তমানে বরানগর স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ‘মা’ এবং সন্তান। কিন্তু এখন প্রশ্ন কী নাম দেওয়া হবে মেয়ের?

তৃণমূল সমর্থক অধীর সরকার ও তাঁর পরিবারের সদস্যরা এই নামকরণের দায়িত্ব দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই। পরিবারের এক সদস্য জানিয়েছেন, দিদিকে অনুরোধ করা হবে, তিনিই যেন এই সদ্যজাত কন্যার নামকরণ করেন। সরকার পরিবারের আত্মীয় প্রিয়ব্রত ঘোষ বলেন, মুখ্যমন্ত্রী যদি নামকরণ না করেন, তাহলে কন্যা সন্তানের নাম রাখা হবে ‘মমতা’। কারণ, ২১ জুলাই সমাবেশে আসার সময়েই পৃথিবীর আলো দেখেছে সে।

আরও পড়ুন- ‘মুখ্যমন্ত্রী মমতাই, বিধানসভায় আড়াইশোরও বেশি আসন পাবে তৃণমূল’

জানা যাচ্ছে, ২১ শে জুলাইয়ের সমাবেশ উপলক্ষে ভোররাতে বাসে করে রওনা দিয়েছিলেন রেখা ও অধীর। সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন রেখা সরকার। সূত্রের খবর, পরিবারের লোকজন তাঁকে বাধা দেন। কিন্তু তিনি প্রত্যেক বছরের মতো এবারও সমাবেশে যোগ দিতে কলকাতায় আসার জন্য জেদ করেন। যাত্রা পথে বি.টি. রোডে ইন্ডিয়ান স্ট্যাটিসটিকাল ইন্সটিটিউটের কাছাকাছি আচমকা প্রসব যন্ত্রণা শুরু হয় রেখার। সে সময় কোনও উপায় না থাকায় বাসের মধ্যেই সন্তানের জন্ম দেন তিনি। তারপর তাঁকে নিয়ে যাওয়া হয় টবিন রোডের কাছে বরানগর স্টেট জেনারেল হাসপাতালে। বর্তমানে সুস্থ আছেন মা ও সন্তান।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

21 july way to dharmatala baby was born name will be mamata

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X